আজ বুধবার ২৬ জুন ২০২৪, ১২ই আষাঢ় ১৪৩১

ফটিকছড়িতে পাগলা মহিষের আক্রমণে এক বৃদ্ধ নিহত

নিজস্ব প্রতিবেদক, ফটিকছড়ি : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ০১:৩৩:০০ অপরাহ্ন | দেশ প্রান্তর

ফটিকছড়িতে আগন্তুক এক পাগলা মহিষের আক্রমণ এক বৃদ্ধ নিহত হয়েছে। সোমবার (১৭ জুন) রাত ৮টা দিকে উপজেলার সমিতিরহাট ইউনিয়নের দক্ষিণ নিশ্চিন্তপুর গ্রামের আজিম মুন্সির বাড়িতে ঘরে ঢুকে আক্রমণের ফলে ওই বৃদ্ধ ঘটনাস্থলে মারা যায়। নিহত বৃদ্ধার নাম মো. মীর আহমেদ। সে ওই এলাকার মৃত হামিদ আলীর পুত্র।

 

 

জানা যায়, পাশবর্তি রাউজান উপজেলা থেকে পাগলা মহিষটি পালিয়ে এসে আজিম মুন্সির বাড়ীর মীর আহমেদ এর জরাজীর্ণ ঘরে ডুকে পড়ে। সেখানে মীর আহমেদ কে মাথা ও পা দিয়ে মারাত্মক আঘাতের ফলে সে ঘটনাস্থলে মারা যায়। মহিষটি সেখান থেকে বেরিয়ে বিভিন্ন রাস্তা ও বাড়ি হয়ে আরও এক/দেড়  কিলোমিটার ছুটে যায়। পরে একটি পাকা ঘরে ঢুকে  ক্লান্ত হয়ে মাঠিতে লুটিয়ে পড়ে। এসময় স্থানীয় লোকজন মহিষটি ধরে জবাই করে দেয়।

 

 

সমিতিরহাট ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল আলম বলেন, আকষ্মিক এমন ঘটনায় এলাকায় চাঞ্চলের সৃষ্টি হয়েছে। মহিষটি পাশবর্তি রাউজান উপজেলা থেকে পালিয়ে এসেছে বলে ধারণা করা হচ্ছে। মহিষের সঙ্গে মোটরসাইকেল নিয়ে দুইজন লোক খোঁজতে আসলেও ঘটনার খবর পেয়ে তারা পালিয়ে যায়। ফলে, মহিষের মালিকের এখনো খোঁজ পাওয়া যায়নি। তিনি বলেন, ঘটনার পরে থানা পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করেছিল। ওসি এবং ইউএনও'র সাথে কথা বলে মরদেহটি সকালে দাফন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

 

এবিষয়ে ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মো. নুরুল হুদা বলেন, রাউজান থেকে আসা একটা পাগলা মহিষের আক্রমণে একজন লোক মারা গিয়েছে। এ বিষয়ে আমরা আইনগত ব্যবস্থা নিচ্ছি।