আজ রবিবার ১৬ জুন ২০২৪, ২রা আষাঢ় ১৪৩১

বান্দরবানে যৌথ বাহিনীর সাথে বন্দুক যুদ্ধে দুই কেএনএফ সদস্য নিহত

এইচ এম সম্রাট, বান্দরবান : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ০৮:৫৩:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানে  যৌথ বাহিনীর সাথে বন্দুক যুদ্ধে কেএনএফ এর দুই শসস্ত্র সদস্য নিহত হয়েছে। এসময় তাদের কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

 

বৃহস্পতিবার (২৩ মে) সকালে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউপির ৬ নম্বর ওয়ার্ড শ্যারন পাড়া এলাকায় এঘটনা ঘটে।

 

তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি। 

 

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, যৌথ বাহিনীর সন্ত্রাস বিরোধী অভিযান চলাকালীন সময়ে কেএনএফ সদস্যরা যৌথবাহিনী সদস্যদের লক্ষ্য করে

গুলি চালালে দুক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটে। এক পর্যায়ে কেএনএফ সদস্যরা পিছু হটে জঙ্গলে ঢুকে পড়ে। এসময় যৌথ বাহিনীর সদস্যরা জঙ্গল তল্লাশী করে কেএনএফ এর দুই সদস্যের লাশ উদ্ধার করে।  

 

বান্দরবান জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,শ্যারন পাড়া এলাকা থেকে পুলিশ গুলিবৃদ্ধ দুই সন্ত্রাসীর লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

 

উল্লেখ্য, এর আগে যৌথ বাহিনীর অভিযানে ১৯ মে রুমা-রোয়াংছড়ি সীমান্তবর্তী ডেবাছড়া এলাকায় ৩ জন,গত৭ মে রুমা উপজেলার দূর্গম দার্জিলিং পাড়ায়  ১ জন,২৮ এপ্রিল রুমা উপজেলার রেমাক্রী প্রাংসা ইউনিয়নের ২ জন, গত২২ এপ্রিল রুমা উপজেলার দুর্গম মুনলাই পাড়ায়  ১ জন সশস্ত্র সদস্যের মারা যায়। এসময় ঘটনাস্থল থেকে কেএনএফ সশস্ত্র সন্ত্রাসীদের ব্যবহৃত বিপুল পরিমাণে অস্ত্র-গোলাবারুদ ও সরঞ্জাম উদ্ধার করা হয়।

 

এছাড়া গত২ ও ৩মে  রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, হামলা, আইনশৃঙ্খলা বাহিনীর ১৪টি অস্ত্র লুট, ব্যাংকের অর্থ ও ব্যাংক ম্যানেজার অপহরণের ঘটনায় এ পর্যন্ত নয়টি মামলা হয়েছে। তারমধ্যে থানচিতে ৪টি ও রুমায় ৫টি মামলায় ৮৬ জনকে কেএনএফের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করে আদালতের নির্দেশে জেল হাজতে পাঠানো হয়েছে। এদের মধ্যে ২৫ জন নারীও রয়েছে।