আজ শুক্রবার ৫ জুলাই ২০২৪, ২০শে আষাঢ় ১৪৩১
রাখাইন সংঘাতের জেরে

নাইক্ষ্যংছড়ি সীমান্তে বৃষ্টির মাঝেও মিয়ানমার থেকে আসা স্থলমাইন ও গুলির আওয়াজে কাপন

মোঃ ইফসান খান ইমন, নাইক্ষ‍্যংছড়ি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২ জুলাই ২০২৪ ০৮:১৫:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

রাখাইন সংঘাতের জের ধরে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে প্রতিনিয়ত  গোলাগুলি  ও স্থল মাইন বিষ্ফোরণের ঘটনা চলছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার ( ২ জুলাই) ভোর ৫ টা ও সকাল সাড়ে ৯ টায় নাইক্ষ্যংছড়ি সীমান্তের ৪২/৪৩ পিলার আর ৪৪/৪৫ নম্বর পিলার এলাকায় বিষ্ফোরণে ঘটনা ঘটে। এতে কেঁপে উঠল এ দু' সীমান্ত পয়েন্টে। 

সূত্র মতে, ৪২/৪৩ সীমান্ত পিলারের মাঝামাঝি জায়গা দিয়ে সকাল ৯ টা ২৮ মিনিটের সময় মিয়ানমারের প্রায় ১কিলোমিটার ভিতর থেকে বিশালাকারের শব্দ করে ১টি মাইন বিস্ফোরণের শব্দ বাংলাদেশের ভিতরে আসে। যাতে কেঁপে উঠল এপারের সীমান্ত এলাকা।

 

এর আগে মঙ্গলবার ভোর ৫ টায ৪৪/৪৫ নম্বর পিলার এলাকায় ৬  রাউন্ড গুলির আওয়াজ আসে এপারে। একই পয়েন্ট দিয়ে সকাল সোয়া ৯ টায় ফের ১ রাউন্ড গুলির আওয়াজ শুনের একই এলাকার বাসিন্দারা। 

এদের মধ্যে ছৈয়দ কাশেম আবুল হোসেন ও ফরিদুল আলম বলেন,তাদের এসবে ভয় লাগে না। কেননা গত ১ বছরের অধিক কাল ধরে গোলাগুলির আওয়াজ  ও মাইন বিষ্ফোরণের প্রকট শব্দ তাদের কাছে খু্বই পরিচিত। সকাল-বিকাল সন্ধ্যা সব সময় এ ফুটাফুফির শব্দ পরিবারের সকলে শুনতে শুনতে বিরক্তবোধ করেন। এ ধরণের ঘটনায় তাদের কাছে সহনীয় হয়ে গেছে সে কারণে তারা এখন তত ভয় পান না।