আজ শনিবার ২৯ জুন ২০২৪, ১৪ই আষাঢ় ১৪৩১

টুয়াকের প্রয়াত সদস্যদের স্মরণে দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ০৫:৩৯:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

পর্যটনের স্বেচ্ছাসেবী সংগঠন ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) এর প্রয়াত সদস্যগণ ও তাদের পরিবারবর্গের স্মরণে দোয়া মাহফিল ও মেজবান অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (২৪ জুন) রাতে শহরের কলাতলীস্থ রিসোর্ট আইল্যান্ডিয়ার কনফারেন্স হলে কর্মসূচির প্রারম্ভে খতমে কুরআনে অংশ গ্রহণ করেন খুদে হাফেজ কুরআনের পাখি ও আলেমগণ। 

 

আলোচনা ও দোয়া মাহফিল পরিচালনা করেন কক্সবাজার বদর মোকাম জামে মসজিদের খতীব মাওলানা আবদুল খালেক নিজামী।

 

টুয়াক সাধারণ সম্পাদক নুরুল কবির পাশার আয়োজনে দোয়া মাহফিল ও মেজবানে উপস্থিত হাফেজে কুরআনদের মাঝে উপহার স্বরূপ পবিত্র কুরআন বিতরণ করা হয়।

 

এরপর কক্সবাজারে পর্যটন শিল্প বিকাশে অবদান রাখায় সম্মানিত অতিথিদের বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল। 

 

তিনি কক্সবাজারকে বিশ্বময়ী তুলে ধরতে ইতিবাচক ভূমিকা রাখার জন্য ব্যবসায়ী, পর্যটনসেবী, সংবাদকর্মীসহ সবাইকে আহ্বান জানান। সেই সঙ্গে টুয়াকের যে কোন প্রয়োজনে পাশে থাকার আশ্বাস দেন। 

 

অনুষ্ঠানের সূচনা বক্তব্যে টুয়াকের স্থায়ী অফিসের জন্য একটি জমি ব্যবস্থা করে দিতে জেলা পরিষদের চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করেন সাধারণ সম্পাদক নুরুল কবির পাশা। তার বক্তব্য উপস্থিত সদস্যবৃন্দ স্বতঃস্ফূর্ত সমর্থন করেন। এই প্রস্তাবনায় পূর্ণ সমর্থন জানিয়েছেন জেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল। সেই সঙ্গে তিনি পর্যটন বিকাশে টুয়াকের পাশে থেকে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

 

টুয়াকের যুগ্ম সাধারণ সম্পাদক এস এ কাজলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চকরিয়া পৌরসভার কাউন্সিলর হানিফ ইসলাম, কক্সবাজার রেস্তুরাঁ মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি কামরুল ইসলাম, টুয়াকের সাবেক সাধারণ সম্পাদক ইফতেখার আহমেদ চৌধুরী, টুয়াকের সিনিয়র সদস্য মোহাম্মদ শাহেদুল ইসলাম ও হাসান তালুকদার। 

 

সবশেষে অতিথিদের সঙ্গে নিয়ে নুরুল কবির পাশার সৌজন্যে মেজবানে অংশগ্রহণ করেন টুয়াকের সদস্যবৃন্দ।

 

যারা আয়োজনে অংশগ্রহণ করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন কক্স কুটুম বাড়ির স্বত্বাধিকারী ও টুয়াক সাধারণ সম্পাদক নুরুল কবির পাশা।