আজ শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় বান্দরবানের ৫ বিএনপি নেতা বহিস্কার

আল ফয়সাল বিকাশ, বান্দরবান : | প্রকাশের সময় : শনিবার ৪ মে ২০২৪ ০৮:৫৭:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানের ৭টি উপজেলার মধ্য ৪টি উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির ৫ নেতাকে বহিস্কার করেছে বিএনপির কেন্দ্রীয় কমিটি। দলের সিদ্ধান্ত অমান্য করে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ার অভিযোগে লামা উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও চেয়ারম্যান পদপ্রার্থী জাকের হোসেন মজুমদার, ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেয়ায় নাইক্ষ্যংছড়ি উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো: কামাল উদ্দিন এবং জাতীয়তাবাদী  মহিলা দলের সভাপতি হামিদা চৌধুরীকে বহিষ্কার করা হয়েছে। ৪ মে ২০২৪ তারিখে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক আদেশে প্রাথমিক সদস্যপদসহ তাদেরকে বহিষ্কার করা হয়।

এর আগে আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেয়ায় বান্দরবান জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক ও আলীকদম উপজেলা বিএনপির সদস্য শিরিনা আক্তার রোকসানা ও আলীকদম উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক মোঃ লিটনকে গত ২৬ এপ্রিল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বার্তায় বহিষ্কার করা হয়। 

বহিস্কারের বিষয়ে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে লামা উপজেলার চেয়ারম্যান প্রার্থী জাকের হোসেন মজুমদার বলেন, দল যা ভালো মনে করেছে তাই করেছে। বহিস্কার করার এখতিয়ার আছে।  এ বিষয়ে আমার আর কোন মন্তব্য নেই। এলাকার জনগণ চেয়েছে তাই নির্বাচনে অংশ নিয়েছি। সুষ্ঠু নির্বাচন হলে আমার বিজয় সুনিশ্চিত। 

 এদিকে আলীকদম বিএনপির বহিস্কৃত নেতা আবুল কালামের পক্ষে নির্বাচনী মাঠে প্রচারনার কাজে সম্পৃক্ত থাকায় আলীকদম উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক  ইউনুচ মিয়াকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বান্দরবান জেলা বিএনপি। 

বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো: জাবেদ রেজা জানান, দলের সিদ্ধান্ত উপেক্ষা করে যারা উপজেলা নির্বাচন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন তাদেরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলার ৫ জন দলীয় সিনিয়র নেতাকে বহিস্কার করা হয়েছে। বহিষ্কারের তালিকা আরো দীর্ঘ হতে পারে বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী এই নেতা।