আজ সোমবার ২০ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

আলীকদম উপজেলায় ভোট গ্রহণ শুরু, বৃষ্টি উপেক্ষা করে ভোটার উপস্থিত চোখে পড়ার মত

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ, আলীকদম (বান্দরবান) : | প্রকাশের সময় : বুধবার ৮ মে ২০২৪ ০১:১৫:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বান্দরবানের আলীকদম উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে।

 

বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে চলবে ভোট গ্রহণ।

 

নির্বাচনকে ঘিরে নাশকতা ও সহিংসতা প্রতিরোধ ও ভোটারদের নির্ভয়ে আনন্দমুখর পরিবেশে কেন্দ্রে এসে ভোট দেওয়ার জন্য কড়া নিরাপত্তা জোরদার করা হয়েছে।

 

এবার উপজেলা নির্বাচন ভোটে আলীকদম উপজেলায় ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আলীকদম উপজেলায় চার জনকে নির্বাচনী দায়িত্ব দেওয়া হয়েছে।

 

আলীকদম জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,আলীকদম উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন দু’জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দু’জন করে প্রতিদ্বন্দ্বিতা করছেন আলীকদম উপজেলায় ২১টি ভোট কেন্দ্রে ৩২ হাজার ৮০৫ জন ভোটার রয়েছেন।

 

অন্যদিকে আলীকদমে উপজেলায় আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দোয়াত কলমের প্রার্থীর জামাল উদ্দিন ভোট দিয়েছেন। আলীকদমেও ভোটারের উপস্থিতি চিত্র অনেকটাই কম দেখা গেছে। 

 

আলীকদম উপজেলার পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দোয়াত কলমের প্রার্থীর জামাল উদ্দিনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম। ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীক কফিল উদ্দিনের প্রতিদ্বন্দ্বিতা করছেন তালা চাবি প্রতীকের মো. লিটন। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রজাপতি প্রতীক শিরিনা আক্তারের প্রতিদ্বন্দ্বিতা করছেন পদ্মফুল প্রতীকে ইয়াছমিন আক্তার মনি।

 

উল্লেখ, গত ২ ও ৩ এপ্রিল বান্দরবানে রুমা ও থানচি ব্যাংক ডাকাতি, অস্ত্র লুটের ঘটনার পর ওইসব এলাকায় যৌথ অভিযান চলমান থাকায় রুমা, থানচি ও রোয়াংছড়ি তিন উপজেলায় উপজেলা নির্বাচন স্থগিত করেছেন নির্বাচন কমিশন (ইসি)। দ্বিতীয় ধাপে ২১ মে লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।