আজ বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

আলীকদম ইউপি নির্বাচন, আচরণবিধি লঙ্ঘন করায় মেম্বার প্রার্থীকে দশ হাজার টাকা জরিমানা

বেলাল আহমদ,আলীকদম : | প্রকাশের সময় : রবিবার ২৮ নভেম্বর ২০২১ ০২:২৯:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানের আলীকদম ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ ধাপে আলীকদম উপজেলার ৪টি ইউনিয়নে চলছে এই ভোট গ্রহণ।

আলীকদম সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের টিউবয়েল প্রতীকের মেম্বার পদপ্রার্থী আবদুল মতিন কে ভোটারদের মাঝে বিরাণীর প্যাকেট বিতরণ করায় ১০ হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) লামা কাজী আতিকুর রহমান।

আলীকদম উপজেলার ৪ ইউনিয়নের ৩৬টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনকে ঘিরে ৪ স্তরের নিরাপত্তাব্যবস্থা নিয়েছে প্রশাসন। নির্বাচনে মাঠে আছে পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনী।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আতিকুল ইসলাম চৌধুরী বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ভোটাররা নির্ভয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। প্রতিটি কেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবেন। পুলিশ, র‌্যাব ছাড়াও বিজিবি মোতায়েন করা হয়েছে।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) অশোক কুমার পাল বলেন, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

৪টি ইউনিয়নে ভোটার সংখ্যা ৩০ হাজার ৭৭৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৫,৪৬২ জন ও মহিলা ভোটার ১৫ হাজার ৩১৬ জন। ৩৬টি ভোটকোন্দ্রে ১০৯টি বুথে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করছেন। ভোট গ্রহন শেষে প্রতিটি কেন্দ্রে ফলাফল ঘোষনা করার দাবী জানান প্রার্থীরা।