আজ শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

বান্দরবান বেনজীরের ২৫ একর সম্পত্তি ক্রোকের নির্দেশ

এইচ এম সম্রাট, বান্দরবান : | প্রকাশের সময় : বুধবার ১২ জুন ২০২৪ ১০:০৪:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তাঁর স্ত্রী-সন্তানদের নামে থাকা আরও যেসব সম্পদের খোঁজ পাওয়া গেছে সেগুলো ক্রোক করার নির্দেশ দিয়েছেন আদালত। আজ বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালত ও সিনিয়র বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এই আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিশেষ পিপি মাহমুদ হোসেন জাহাঙ্গীর সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন। আদেশের কপি কার্যকরী ব্যবস্থা নেওয়ার জন্য দুদককে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

যে সমস্ত সম্পদ ক্রোকের নির্দেশ দেওয়া হয়েছে সেগুলো হচ্ছে—বান্দরবান সদর উপজেলার মাঝের পাড়া এলাকায় লিজ দলিলের মাধ্যমে নেওয়া ২৫ একর জমি,রূপগঞ্জের আনন্দ হাউজিং সোসাইটির ছয় কাঠার চারটি প্লটে মোট ২৪ কাঠা জমি, গুলশানের তিন কাঠা জমি, রাজধানীর বাড্ডার ১৩ দশমিক ৬৬ কাঠা জমি ও রূপায়ণ মিলেনিয়াম স্কয়ারে ৩ হাজার ৭৫ বর্গফুট আয়তনের অফিস গাড়ি পার্কিংসহ, রাজধানীর আদাবর এলাকার ছয়টি ফ্ল্যাট।

 

এর আগে ২৩ এপ্রিল ও ২৬ এপ্রিল দুই দফায় বেনজীর ও তাঁর পরিবারের সদস্যদের শতাধিক বিঘা জমি ও বিভিন্ন নামে স্থাবর সম্পদ জব্দ এবং ক্রোকের নির্দেশ দেওয়া হয়। পরে তাঁর আরও সম্পদের খোঁজ পাওয়া যায়।

সেই সব সম্পদ ক্রোকের আদেশ চেয়ে দুদক আজ বুধবার আদালতে আবেদন করে। শুনানি নিয়ে আদালত বেনজীর আহমেদের সম্পদ ক্রোকের আদেশ দিয়েছেন।

সাম্প্রতিক সময়ে পুলিশের সাবেক আইজিপি বেনজীর ও তার স্ত্রী কন্যার নামে দেশের বিভিন্ন এলাকায় হাজার কোটি টাকার সম্পদ রয়েছে মর্মে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে দুদক মামলা দায়ের করে। খোঁজ নিয়ে বান্দরবানেও ২৫ একরের লীজের প্লটের সন্ধান পাওয়া গেলে এবিষয়ে গনমাধ্যমে সংবাদ প্রকাশত হয়। প্রকাশিত সংবাদ নজরে এনে বেনজীর ও তার স্ত্রীর কন্যার সম্পদের হিসাব চেয়ে গত সপ্তাহে বান্দরবান জেলা প্রশাসককে চিঠি দেয় দুদক।  বেনজীর ও তার স্ত্রীর কন্যার নামে বান্দরবানে ২৫ একর লীজের প্লট রয়েছে মর্মে জেলা প্রশাসক হিসাব দাখিল করেন।