আজ বুধবার ৮ মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১

সাংবাদিককে হুমকি দেওয়া সেই সাজু শীলের এস্কেভেটর নষ্ট করলেন প্রশাসন

রাঙ্গুনিয়া প্রতিবেদক : | প্রকাশের সময় : শনিবার ১৬ মার্চ ২০২৪ ০৭:৪৪:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

কৃষি জমির মাটি কাটার সংবাদ সংগ্রহ করতে গিয়ে হত্যার হুমকির শিকার হয়েছেন প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিবেদক ইসমাঈল হোসেন। এবার ঘটনাস্থলে গিয়ে সেই হুমকিদাতা সাজু শীলের মাটি কাটায় ব্যবহৃত এস্কেভেটরটি নষ্ট করে দিয়েছে প্রশাসন। শনিবার (১৬ মার্চ) সকালে উপজেলার দক্ষিণ রাজানগর মোহাম্মদ পুর এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান মেহেবুব।

 

জানা যায়, সাজু শীল ওরপে খতিয়ান সাজু নামে এলাকায় পরিচিত ওই ব্যক্তি কৃষি জমির প্রজেক্টের নাম দিয়ে পাহাড়ের পাদদেশ ও কৃষি জমির মাটি কেটে বিক্রির পায়তারা করছেন। এমন খবরে ঘটনাস্থলে গিয়ে ছবি তোলার সময় সাংবাদিক ইসমাঈলের উপর ক্ষিপ্ত হয়ে তাকে হত্যার হুমকি দেন। একইদিন রাঙ্গুনিয়া থানায় সাজু শীলকে আসামী করে তিনি একটি অভিযোগ করে। পরে মাটি কাটার বিষয়টি বিভিন্ন মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও'র নজরে আসে। শনিবার অভিযান চালিয়ে মাটি বিক্রির সময় তাকে হাতে নাতে ধরা হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান মেহেবুব জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মাটি কাটার একটি এস্কেভেটর নষ্ট করে দেওয়া হয়। অভিযান চলমান থাকবে।