আজ বুধবার ৮ মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১

বান্দরবানের প্রান্তিক লেক ম্রো অনাথালয়ে সেনা বাহিনীর শিক্ষা ও ক্রীড়া সামগ্রী বিতরণ

আল ফয়সাল বিকাশ : | প্রকাশের সময় : রবিবার ১৭ মার্চ ২০২৪ ০৪:৩৩:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবান সেনা জোনের পক্ষ থেকে প্রান্তিকলেক শান্তমিত্র  বৌদ্ধ ম্রো অনাথ আশ্রম ও ভাবনা কেন্দ্রের ৪৫ জন শিশু কিশোরের মাঝে শিক্ষা ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে।  রবিবার দুপুরে প্রান্তিকলেক বৌদ্ধ বিহরের সামনে এসব শিক্ষা সহায়তা অনাথ শিশুদের মাঝে বিতরণ করেন বান্দরবান সেনা জোনের এ্যাডজুটেন্ট ক্যাপ্টন সাবিত নুর রশিদ। এ সময় শান্তমিত্র বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত শান্তমিত্র, জোনএনসিও আব্দুল জব্বার চৌধুরী,  মাসুম শেখসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।  

এ সময় বান্দরবান সেনা জোনের প্রতিনিধি এডজুটেন্ট ক্যাপ্টেন সাবিত নুর রশিদ বলেন, পাহাড়ে শান্তি শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষার পাশাপাশি সেনা বাহিনী মানব কল্যানে কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় এই শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ করা হয়। তিনি আরো বলেন, সমাজে নিজেকে প্রতিষ্ঠিত করতে হলে নিজেকে কঠোর পরিশ্রমের মাধ্যমে শিক্ষিত হতে হবে। শিক্ষার কোন বিকল্প নাই। পাহাড়ে সকল সম্প্রদায়ের মানুষের কল্যাণে প্রদত্ত সহায়তা অব্যহত থাকবে বলে জানান তিনি। 

৪৫ জন অনাথ শিশু কিশোরের মাঝে স্কুল ব্যাগ, খাতা-কলম, ক্রিকেট ব্যাটসহ বিভিন্ন শিক্ষা ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়। পাশাপাশি ভিক্ষু ও শ্রমনসহ অনাথ আশ্রমের ৪৭ জনের ১দিনের খাবারের ব্যবস্থা করে দেয় সেনা বাহিনী।