আজ সোমবার ৬ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

নাইক্ষ‍্যংছড়ি আ'লীগের বর্ষীয়ান নেতা খাইরুল বশরের জানাজায় শোকার্ত মানুষের ঢল

মোঃ ইফসান খান ইমন, নাইক্ষ‍্যংছড়ি: | প্রকাশের সময় : সোমবার ২৫ মার্চ ২০২৪ ০৭:৪৯:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

নাইক্ষ‍্যংছড়ি আ'লীগের বর্ষীয়ান নেতা সাবেক ইউপি চেয়ারম‌্যান মরহুম আলহাজ্ব খাইরুল বশরের জানাজায় শোকার্ত মানুষের ঢল নেমেছিল সঙ্গে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

২৫-মার্চ সোমবার রাত পৌনে ২টার দিকে তার মরদেহটি একটি ফ্রিজার এম্বোলেন্স গাড়ী যোগে ঘুমধুমের তুমব্রু নিজ বাড়িতে পৌছলে কান্নার ভেঙ্গে  পড়েন স্বজনরা। রবিবার ২৪ মার্চ ঢাকার আরোরা স্পেশালাইজড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে নয়টার দিকে খাইরুল বশর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন, মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

তিনি ঘুমধুম ইউনিয়নের তুমব্রুর মরহুম আজিজুল হক'মাষ্টারের মেজ সন্তান,বান্দরবান জেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক,বান্দরবান জেলা আওয়ামীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, এমপি বীর বাহাদুর উশৈসিং(সাবেক মন্ত্রী)'র নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রতিনিধি ছিলেন ,নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম এলাকার প্রথম গ্রাজুয়েট করা বাঙ্গালী, ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধান শিক্ষক, ঘুমধুম ইউনিয়নের রুপকার তিন বারের  নির্বাচিত সাবেক ইউপি চেয়ারম্যান ছিলেন। সোমবার (২৫-মার্চ) সকাল ১১টার সময় ঘুমধুম ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়।,উক্ত জানাযায় মানুষের ঢল নামে।

এসময়  জানাজার নামাজে অংশ গ্রহন করেন, বান্দরবান জেলা  আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক  মোজাম্মেল হক বাহাদুর, জেলা আওয়ামীলীগ নেতা আবু তাহের কোম্পানী, নাইক্ষ‍্যংছড়ি সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী,  ইব্রাহিম খলিল, নাইক্ষ্যংছড়ি উপজেলা মুক্তিযুদ্ধো কমান্ডার রাজা মিয়া,নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের  চেয়ারম্যান শফি উল্লাহ, সাবেক উপজেলা চেয়ারম্যান তোফাইল আহমদ, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দৌছড়ি ইউপি চেয়ারম্যান মোঃ ইমরান, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল আবছার, নাইক্ষ‍্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন, ঘুমধুম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ সহ, বিভিন্ন শ্রেণীর ব‌্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।  এছাড়াও মরহুম খাইরুল বশরের লাশ দেখতে আসেন,জেলা আওয়ামীলীগের নেতা লক্ষীপদ দাস,ঘুমধুম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দীপক বড়ুয়া।

জানাজার নামাজ শেষে ঘুমধুম ইউনিয়ন পরিষদ সংলগ্ন তুমব্রু বাজারের কেন্দ্রীয় জামে মসজিদ'র কবরস্থানে দাফন করা হয়। সাবেক চেয়ারম্যানের খাইরুল বশরের মৃত্যুতে রাজনৈতিক ও সামাজিক  সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন এবং দলীয় সহযোদ্ধরা পুষ্পমালা অর্পন করে মরহুমকে শ্রদ্ধা নিবেদন করেন।

খাইরুল বশরের জানাজায় উপস্থিত সর্বস্তরের মানুষের প্রতি  কৃতজ্ঞতা প্রকাশ করেছে মরহুমের জৈষ্ঠ পুত্র  বাংলাদেশের সুপ্রীম কোর্টের আইনজীবী শিবলী সাদেকীন ও কনিষ্ঠ পুত্র আইনজীবী তারিক আজিজ জামি।