আজ সোমবার ৬ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

থানচিতে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন।

থানচি (বান্দরবান) প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ ১১:১৮:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

সারাদেশে ন্যায় বান্দরবানের থানচিতে স্বাধীনতা ও জাতীয় দিবস নানান আয়োজনে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করা হয়েছে।

 

মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয় সাথে সাথে ৩১বার তোপ ধ্বনি মাধ্যমে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে ধর্ম বর্ণ, দল মত নির্বিশেষে স্বাধীনতা যুদ্ধের নিহতদের স্মরণে পুস্প অর্পণ করা হয়। এসময় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানচি থানা, থানচি প্রেসক্লাব, আওয়ামী লীগ ও বিএনপি সহ বিভিন্ন দফতর, সামাজিক সংগঠন এবং এনজিওদের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা শহীদের স্মরণে বিনম্র শ্রদ্ধা জানানো হয়েছে।

 

সকল ৮টায় থানচি কলেজ মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও সমবেত ভাবে জাতীয় সংগীত পরিবেশন অনুষ্ঠিত হয়। এসময় প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি থোয়াইহ্লামং মারমা, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মানুন ও থানচি থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জসিম উদ্দিন।

 

পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আনসার ও ভিডিপি এবং ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে কুচকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শন করা হয়। এরপর শিক্ষা প্রতিষ্ঠান, শিশু কিশোরদের সংগঠন, ছাত্র-ছাত্রীর, মহিলা ও সুধীজনের অংশগ্রহণে বিভিন্ন খেলাধুলা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

 

দুপুরে উপজেলা বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিকাল ৪:৩০টা সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

 

জাতির শান্তি, সমৃদ্ধি, দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য স্ব স্ব উপাসনালয়ে মোনাজাত এবং প্রার্থনা অনুষ্ঠিত হয়।