আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

সাজেকে আবারো খাদে চাঁদের গাড়ি

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২০ অক্টোবর ২০২২ ০৪:৫০:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক হাউজ পাড়া এলাকায় একদিনের ব্যবধানে আবারও নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রী বোঝাই চাঁদের গাড়ি খাদে পড়ে যায়। এতে ১২ যাত্রী আহত হয়েছে। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

 

 

 

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুর ১২টার দিকে সাজেকের কংলাক পাড়া থেকে যাত্রী নিয়ে মাচালং বাজারে যাওয়ার পথে রুইলুই পাহাড়ে নামার সময় এ দুর্ঘটনা ঘটে।

 

 

 

স্থানীয় ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা জানান, পাহাড়ি খাদে পড়ে যাওয়ায় গাড়িতে থাকা সবাই আহত হয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশের একটি দল স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে দিঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। আহতরা সবাই সাজেকের স্থানীয় বাসিন্দা তাৎক্ষণিক ভাবে তাদের নাম-পরিচয় নিশ্চিত করা যায়নি।

 

 

 

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল আলম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, সাজেক বাঘাইহাট সড়কে যানচলাচল বেড়ে যাওয়ায়, দুর্ঘটনা বেড়েছে। পুলিশের পক্ষ থেকে শিগগিরই চালক ও মালিক সমিতির সঙ্গে কথা বলে একটি নিয়মের মধ্যে নিয়ে আসার পদক্ষেপ নেওয়া হবে। এ ছাড়া আজকের পর থেকে এই সড়কে ড্রাইভিং লাইসেন্স ছাড়া কোনো চালক গাড়ি নিয়ে বের হতে পারবে না, প্রশাসন সেই পদক্ষেপ নিয়েছে।

 

 

 

সাজেক ইউনিয়ন পরিষদের সদস্য ও হেডম্যান জুপ্পুই থাং ত্রিপুরা জানান, সাজেক সড়কে চলাচল করা অধিকাংশ চাঁদের গাড়ির ফিটনেস নেই। চালকদেরও লাইসেন্স নেই। তাই ঘন ঘন দুর্ঘটনা ঘটছে।

 

 

 

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন, একটি পর্যটন এলাকায় এভাবে পর পর দূর্ঘটনা দুঃখজনক। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শিগরিই মোবাইল কোর্টের মাধ্যমে ফিটনেস বিহীন যানবাহন ও লাইসেন্স বিহীন চালকদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে।