আজ মঙ্গলবার ২ জুলাই ২০২৪, ১৮ই আষাঢ় ১৪৩১

সাংবাদিক হাফিজকে মামলায় জড়ানোর প্রতিবাদে নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের মানববন্ধন

Author Thedaily Shangu | প্রকাশের সময় : রবিবার ৩০ জুন ২০২৪ ০২:২৩:০০ পূর্বাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

রামুর গর্জনিয়া ইউনিয়নের মরিচ্যাচর গ্রামে গেল ৩জুন বিজিবি-চোরাকারবারী গুলাগুলির ঘটনায় ডাকাত নেজাম উদ্দীন নিহতের ঘটনায় কক্সবাজার আদালতে দায়েরকৃত হত্যা মামলায়, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের নির্বাহী সদস্য পেশাদার সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরীকে আসামী করার প্রতিবাদে মানববন্ধন করেছে প্রেসক্লাবের নেতৃবৃন্দ। 

 

শনিবার( ২৯ জুন) বিকেলে নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

 

মানববন্ধনে বক্তব্য দেন, প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্য মাঈনুদ্দিন খালেদ, প্রেসক্লাবের আহবায়ক আব্দুল হামিদ, সদস্য সচিব জাহাঙ্গীর আলম কাজল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও প্রেসক্লাব সদস্য সানজিদা আক্তার রুনা ও প্রেসক্লাব সদস্য মোহাম্মদ ইউনুছ। 

 

এসময় বক্তরা বলেন, বিজিবি-চোরাকারবারী গুলাগুলির ঘটনায় একজন ডাকাত গুলিবিদ্ধ হয়। পরে সে মারা যায়। বিজিবির পক্ষ থেকে এ ঘটনায় রামু থানায় এজাহার দায়ের করা হয়। কিন্তু নিহত ডাকাতের বাবাকে বাদী করে অপরাধীচক্র কক্সবাজার আদালতে একটি হত্যা মামলা দায়ের করে। কথিত এই মামলায় অহেতুক অন্যায়ভাবে পেশাদার সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরীকে আসামী করা হয়েছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি এই মিথ্যা মামলা থেকে তাকে অবিলম্বে মুক্তি দেওয়ার দাবি জানান বক্তারা৷ এ বিষয়ে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন বক্তারা। 

 

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রেসক্লাবের সদস্য আব্দুর রশিদ, জয়নাল আবেদীন টুক্কু, মাহমুদুল হক বাহাদুর, সংবাদকর্মী রফিকুল ইসলাম রিজবী, শাহাদাৎ হোসেন প্রমুখ৷