আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

রোয়াংছড়িতে বার্ষিক পুষ্টি পরিকল্পনা ও পর্যালোচনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

হ্লাছোহ্রী মারমা, রোয়াংছড়ি প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৫ অগাস্ট ২০২২ ১০:১৬:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানে রোয়াংছড়িতে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে এবং কারিতাস পুষ্টি বিষয়ক প্রকল্প (লিন) এর সহযোগিতায়  উপজেলা পরিষদ মিলানায়তনে বার্ষিক পুষ্টি পরিকল্পনা ও পর্যালোচনা অনুষ্ঠিত হয়।

  বৃহস্পতিবার (২৫ আগষ্ট) বেলা ২ টায় রোয়াংছড়ি উপজেলা পরিষদের মিলনায়তনে লীন প্রকল্পের সম্বনয়কারী লাছাথোয়াই চাক সঞ্চালনায় উপজেলা নিবার্হী কর্মকর্তা মো.খোরশেদ আলম চৌধুরী সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ক্রচিংপ্রু মারমা, পুষ্টি কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মংহ্লাপ্রু, রোয়াংছড়ি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মান্নান। 

এ সময়ে বার্ষিক পুষ্টি পরিকল্পনা ও পর্যালোচনা বিষয়ক কর্মশালায় রোয়াংছড়ি উপজেলায় সার্বিক পুষ্টি বিষয়ে পর্যালোচনা করা হয়। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মংহ্লাপ্রু জানান গর্ভকালীন,কিশোরকালী, ও কিশোরিদের পুষ্টির প্রয়োজনিয়তা উল্ল্যখে করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকান্ড সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়াও উপজেলা কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, প্রাণি সম্প্রসারণ দপ্তর উপজেলার উপজেলা পুষ্টিকর খাদ্য উৎপাদনে ও পুষ্টি সরবরাহে কর্মপরিকল্পা তুলে ধরনে।

 

উপজেলা বার্ষিক পুষ্টি পরিকল্পনা ও পর্যালোচনা বিষয়ক কর্মশালায় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান মেহ্লাঅং মারমা, উনুমং মারমা, বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, চনুমং মারমা, উপজেলা দপ্তরে কর্মকর্তাবৃন্দ, লিন প্রকল্পের ফ্যাসিলিটেটর বিপ্লব নকরেকসহ প্রমুখ।