আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

বোয়ালখালীতে এক অসহায়ের জায়গায় জোর করে গেইট নির্মাণের অভিযোগ

বোয়ালখালী প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৪ অক্টোবর ২০২৩ ১২:৩৬:০০ পূর্বাহ্ন | দেশ প্রান্তর

চট্টগ্রামের বোয়ালখালীতে এক অসহায়ের জায়গার উপর জোর করে সীমনা প্রাচীরের গেইট নির্মাণ কওে দখলের অভিযোগ উঠেছে। বোয়ালখালী পৌরসভার পূর্ব গোমদন্ডী শাহ মোহাম্মদ চৌধুরী পাড়ায় এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ভুক্তভোগী মো. সাইফুদ্দিন বাদী হয়ে একই এলাকার রেজাউল করিম মুনছুরসহ ছয়জনের নাম উল্লেখ করে বোয়ালখালী থানায় অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে,অভিযুক্তরা কিছু জায়গা সাইফুদ্দিনের কাছ থেকে কিনতে চাইলে তিনি আর্থিত দৈন্যদশার কারণে অভিযুক্তদের সাথে বিক্রির উদ্দেশ্যে বায়না করেন। পরে অভিযুক্তরা জায়গাটি কিনবেনা বলে জানিয়ে বায়নার টাকা ফেরত নেয়। টাকা ফেরত নিয়ে পরে অভিযুক্তরা জায়গাটি জোর করে দখল করতে চাইলে সাইফুদ্দিন আদালতে মামলা দায়ের করেন। যা বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে। গত কয়েকদিন ধরে আবার তার প্রভাবশালী প্রতিপক্ষরা ওই বিরোধীয় জায়গার উপর জোর করে গেইট নির্মাণ শুরু করেন এবং বাধা দিলে সাইফুদ্দিনকে মারধর করে হত্যার হুমকী দেন।

ভুক্তভোগী সাইফুদ্দিন বলেন, বিরোধীয় জায়গাটি তার প্রভাবশালী প্রতিবেশী মুনছুররা বেআইনী জনতা নিয়ে জোর করে গেইট নিমার্ণ করে দখল করে নেয়। তিনি বাধা দিতে গেলে তাকে মারধর করেন। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেও কোন প্রতিকার পাওয়া যায়নি।

অভিযুক্তরা বলেন, তারা তাদের জায়গায় গেইট নির্মাণ করছেন। এখানে সাইফুদ্দিনের কোন জায়গা নেই। অহেতুক অভিযোগ দিয়ে পুলিশকে হয়রাণী করছে।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আছহাব উদ্দিন বলেন, সাইফুদ্দিন লিখিত অভিযোগ দিয়েছেন ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যব¯’া নেয়া হবে।