আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

বান্দরবানে মাদক বিক্রেতার বিরোদ্ধে সংবাদ প্রকাশ করায় সংবাদিকের উপর হামলার চেষ্টা

বান্দরবান সংবাদদাতা : | প্রকাশের সময় : বুধবার ৩১ অগাস্ট ২০২২ ০১:১৩:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম
হামলাকারী ও মাদক ব্যবসায়ী ডাইল জাফর

বান্দরবানে "সিসিটিভি ক্যামেরা দিয়ে প্রশাসন নজরদারী: ডাইল জাফরের রমরমা মাদক ব্যবসা" শিরোনামে সংবাদ প্রকাশ হওয়ার পর ক্ষিপ্ত হয়ে সংবাদের প্রতিবেদক পার্বত্য নিউজের বান্দরবান ব্যুরো প্রধান ও দৈনিক সাঙ্গুর প্রতিনিধি এইচ এম সম্রাটের উপর হামলার চেষ্টা চালিয়েছে মোঃ জাফর আলম প্রকাশ ডাইল জাফর।

 বুধবার(৩১আগষ্ট) বেলা সাড়ে ১১টায় বান্দরবান সদর থানা সংলগ্ন আনিছের চা দোকানের সামনে এঘটনা ঘটে।

 জানা যায়,গত ২৯ আগষ্ট সোমবার স্থানীয়দের অভিযোগের ভিত্তিত্বে পার্বত্য নিউজ ও দৈনিক সাঙ্গুতে"সিসিটিভি ক্যামেরা দিয়ে প্রশাসন নজরদারী: ডাইল জাফরের রমরমা মাদক ব্যবসা" শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়। উক্ত সংবাদ প্রকাশ করায় ক্ষুদ্ধ হয়ে মোঃ জাফর আলম প্রকাশ ডাইল জাফর সাংবাদিক এইচ এম সম্রাটকে প্রকাশ্যে অশ্লীল ভাষায় গালি গালাজ করে এবং হত্যার হুমকি ধমকি দিয়ে তার উপর হামলার চেষ্টা চালায়। এসময় তার হামলার চেষ্টা ও সন্ত্রাসী কর্মকান্ডের কারনে পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। এব্যপারে একুশে টিভির জেলা প্রতিনিধি নজরুল ইসলাম টিটু,জিটিভির প্রতিনিধি মোঃ ইসহাক ও এখন টেলিভিশনের বান্দরবান জেলা প্রতিনিধি রেজভি রাহাত জানান,সদর থানার সামনে আনিছের চা দোকানে  সাংবাদিক এইচ এম সম্রাটসহ আমরা কয়েকজন সাংবাদিক নাস্তা করছিলাম। এসময় হঠাৎ মোটর সাইকেল যোগে জাফর আলম প্রকাশ ডাইল জাফর উপস্থিত হয়ে সাংবাদিক এইচ এম সম্রাটকে লক্ষ্য করে গালি গালাজ করতে করতে তার উপর হামলে পড়ে। এসময় আমরা ও উপস্থিত জনতা মোঃ জাফর আলমকে ধরে ফেলি ও শান্তনা দিয়ে ঘটনাস্থল থেকে পাঠিয়ে দেই। 

 প্রকাশ্যে দিবালোকে থানার সামনে মাদক ব্যবসায়ী কর্তৃক একজন সাংবাদিকের উপর হামলা চেষ্টায় আমরা হতাশ। এঘটনায় দ্রুত তাকে আইনের আওতায় আনার দাবী জানান তারা।

 এব্যপারে সাংবাদিক এইচ এম সম্রাট জানান, স্থানীয় লোকজনের দীর্ঘ দিনের অভিযোগের ভিত্তিত্বে এই সংবাদ প্রকাশ করা হয়েছে। তাছাড়া প্রকাশিত উক্ত সংবাদে পুলিশ সুপার ও জাফরের সুনির্দিষ্ট বক্তব্য রয়েছে। তিনি ক্ষতিগ্রস্থ হলে প্রতিবাদ দিতে বা আইনের আশ্রয় নিতে পারতো। তিনি তা না করে সন্ত্রাসী কায়দায় জনসম্মুখে এবং থানার সামনে আমার উপর হামলার চেষ্টা চালিয়েছে। তিনি আরো জানান,মোঃ জাফর আলম প্রকাশ ডাইল জাফর একজন চিহ্নিত ও পুরাতন মাদক ব্যবসায়ী।  তার অপকর্ম ফাঁস হওয়ায় ক্ষুদ্ধ হয়ে তিনি সাংবাদিকের উপর হামলার চেষ্টা মত প্রকাশের স্বাধীনতায় নোংরা হস্তক্ষেপ বলে তিনি মনে করেন। এঘটনায় তিনি মাদক ব্যবসায়ী ডাইল জাফরের শাস্তি দাবী করেন।