আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

বান্দরবান বিদেশী পর্যটক ভ্রমন সহজ করতে ওয়েব বেইজড সফটওয়্যারের উদ্বোধন

এইচ এম সম্রাট,বান্দরবান : | প্রকাশের সময় : রবিবার ৩১ জুলাই ২০২২ ০৮:৩৫:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানে বিদেশী পর্যটকদের সংখ্যা আরও বাড়ানোর উদ্যোগ নিয়েছে স্থানীয় প্রশাসন। বিদেশীদের ভ্রমণ আরো সহজতর করতে অনুমোদন প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করতে ওয়েব বেইজড সফটওয়্যার উদ্বোধন করা হয়েছে। এই সফটওয়্যারের মাধ্যমে বিদেশীরা খুব সহজেই প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে না গিয়েও দেশের যে কোন প্রান্ত থেকে বসে অনলাইনে বান্দরবান ভ্রমনের আবেদন করতে পারবেন। আবেদন করার পাঁচদিনের মধ্যেই সম্পন্ন হবে সকল প্রক্রিয়া।

রবিবার (৩১ জুলাই) দুপুরে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রধান অতিথি পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং উপস্থিত থেকে এই সফটওয়ারের উদ্বোধন করেন। এ সময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শেখ ছাদেক, সেনাবাহিনীর কর্মকর্তা মেজর মো. হাসান, অতিরিক্ত পুলিশ সুপার রাজা সারোয়ারসহ প্রশাসনের কর্মকর্তার উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জানিয়েছেন, এতদিন বান্দরবানে ভ্রমনের ক্ষেত্রে বিদেশী পর্যটকদের জেলা প্রশাসন কার্যালয়ে এসে অনুমতির জন্য আবেদন করতে হতো। নতুন সফটওয়্যারটির মাধ্যমে এখন থেকে বিদেশী পর্যটকরা অনলাইনে তাদের আবেদন পূরণ করতে পারবে। সেই সাথে বান্দরবান ভ্রমণের অন্যান্য সুবিধাগুলোও তারা ভোগ করতে পারবেন। এতে করে বিদেশী পর্যটকদের সংখ্যা বান্দরবনে বাড়বে বলে সংশ্লিষ্টরা আশা ব্যক্ত করেছেন।