আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

প্রতি বুধবারের ন্যায় আজও জেলা প্রশাসক কার্যালয়ে গণশুনানী শুনেন " ইয়াছমিন পারভীন তিবরীজি

বান্দরবান প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১১ অগাস্ট ২০২২ ১০:৫১:০০ পূর্বাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

প্রতি বুধবারের ন্যায় আজও জেলা প্রশাসক কার্যালয়ে গণশুনানী করেন বান্দরবান   জেলাপ্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট  ইয়াছমিন পারভীন তিবরীজি। এসময় জেলাপ্রশাসক গণশুনানীর মাধ্যমে সেবা-প্রত্যাশী জনগণের অভাব, অভিযোগ, আবেদন, নিবেদন শুনেন এবং তাৎক্ষণিকভাবে নিষ্পত্তিযোগ্য বিষয়সমূহ নিষ্পত্তির মাধ্যমে জনগণকে সেবা প্রদান করেন ও অন্যান্য বিষয়ে নির্দেশনা প্রদান করেন।

 

প্রতি বুধবার জেলাপ্রশাসকের সম্মেলনকক্ষে বান্দরবানে বসবাসরত নাগরিকদের নাগরিক সেবা প্রদানের লক্ষ্যে গণশুনানির আয়োজন করা হয়েছে।

 

১০ শে  বুধবার স্থানীয় নাগরিকগণ সরাসরি জেলাপ্রশাসকের নিকট তাদের সমস্যার কথাগুলো বলবেন এবং আইন, বিধিমালা এবং সিটিজেন চার্টার অনুযায়ী জেলাপ্রশাসক সংশ্লিষ্ট নাগরিকদের প্রতিকার প্রদানের ব্যবস্থা নিবেন। তবে আমার অন্তর থেকে বলচ্ছি, মাননীয় জেলা প্রশাসক বান্দরবানের- মা,(জননী)।

 

প্রতিদিন জেলাপ্রশাসকের সহিত বিভিন্ন বিষয়ে সাক্ষাৎ করে নাগরিকগণ তাদের নানা সমস্যার কথা তুলে ধরেন। উক্ত ব্যবস্থার পাশাপাশি স্থানীয় নাগরিকের সুবিধার কথা বিবেচনায় নিয়ে জেলাপ্রশাসক এই প্ল্যাটফর্মের ব্যবস্থা করেছেন।

 

নাগরিক সেবা প্রদানকে গতিশীল করে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার মাধ্যমে জনসেবা প্রদান করা জেলা প্রশাসন, বান্দরবান পার্বত্য জেলার মূল উদ্দেশ্য।