আজ শুক্রবার ১০ মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১

পানছড়িতে নির্মাণ কাজে অনিয়মের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

মোবারক হোসেন, খাগড়াছড়ি: | প্রকাশের সময় : শুক্রবার ২ ফেব্রুয়ারী ২০২৪ ০৬:১৫:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

খাগড়াছড়ির পানছড়িতে ঠিকাদার ও উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী। ২ ফেব্রæয়ারি সকালে এ মানববন্ধনের আয়োজন কওে স্থানীয়রা।

পানছড়ি উপজেলা প্রকৌশলী আব্দুল খালেক ও ঠিকাদার তাজুল ইসলাম কর্তৃক খাগড়াছড়ি পানছড়ি উপজেলার তালুকদার পাড়া সড়কে কাজের অনিয়ম, দুর্নীতি ও দীর্ঘ ১ বছর যাবৎ কাজ বন্ধ রেখে জনসাধারণের চলাচলের ব্যাঘাত করার তাদের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে তালুকদার পাড়া এলাকাবাসী।

এলাকাবাসীর অভিযোগ দীর্ঘ ১বছর পার হলেও সড়কটির কাজ পরিপূর্ণ করেননি উপজেলা এলজিইডি কর্মকর্তা প্রকৌশলী আব্দুল খালেক। এসময় এলাকাবাসী মানববন্ধনে অংশগ্রহণ করে জানায়, আগামী ১০ ফেব্রæয়ারির মধ্যে সড়কটি তৈরি করে না দিলে ১১ ফেব্রæয়ারি প্রকৌশলী আব্দুল খালেকের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করে উপজেলা পরিষদ ঘেরাও করা হবে বলে হুশিয়ার করেন।

মানববন্ধনে বক্তব্যকালে ইউপি সদস্য করিম বলেন, আমরা বারবার উপজেলা প্রকৌশলীকে কাজের তাগিদ দিয়েছি। কিন্তু উপজেলা প্রকৌশলী ও ঠিকাদারের গাফিলতির কারণে অত্র এলাকার জন-দুর্ভোগ বেড়েই চলছে। তিনি আরো বলেন  আমাদের রাস্তাটি কাজ সম্পন্ন করতে না পারলে আমাদের রাস্তার পূর্বের ন্যায় ইটসলিং বিছিয়ে দিন। 

ঐ এলাকার সাবেক ইউপি সদস্য জয় প্রসাদ দেব  বলেন, এই এলাকার অনেক ছাত্র-ছাত্রী আছে যারা স্কুল,কলেজ ও মাদ্রাসায় পড়াশোনা করে। তাছাড়া বাজার কেন্দ্রিক এলাকা হওয়ায় এখানে চলাচলের মাত্রা বেশি। ঠিকাদার ও প্রকৌশলী ১টি বছর পার হয়ে গেলেও সড়কটি তৈরি করে দিচ্ছেন না। বারবার তাদের তাগাদা দেয়া হলেও সড়কটি করে দিচ্ছেন না। যদি এমন হয় তবে আগামী ১০ তারিখ পর্যন্ত সময় দিলাম। ১০ তারিখের ভেতর সড়কটি নির্মাণ কাজ সম্পন্ন করা না হলে আগামী ১১ তারিখ আমরা প্রকৌশলীর বিরুদ্ধে ঝাড়ু মিছিল বের করে উপজেলা পরিষদ ঘেরাও করবো।

এবিষয়ে উপজেলা প্রকৌশলী আব্দুল খালেকের মন্তব্য জানতে তার মুঠোফোনে একাধিকবার ফোন কল করলেও তিনি ফোন রিসিভ করেন নি এবং ঠিকাদার তাজুল ইসলামকেও একাধিকবার ফোন করলে ফোন কল রিসিভ না করে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।