আজ সোমবার ১৩ মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১

নাইক্ষ্যংছড়ি সীমান্ত এলাকায় পাওয়া গেল আরও একটি অবিস্ফোরিত মর্টার শেল,আগেরটা নিষ্ক্রিয় করেছে বিশেষজ্ঞ দল

মোঃ ইফসান খান ইমন, নাইক্ষ‍্যংছড়ি : | প্রকাশের সময় : শুক্রবার ৯ ফেব্রুয়ারী ২০২৪ ০৮:৩৪:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্ত এলাকা থেকে আরও একটি মিয়ানমার থেকে ছোড়া মর্টাল শেল উদ্ধার করেছে বিজিবি।

 

শুক্রবার (৯ ফেব্রুয়ারি)  ১টা ৪০ মিনিটের দিকে ঘুমধুমের তুমব্রু ১নং ওয়ার্ডের পশ্চিমকুল  সীমান্তের ৩৪ নাম্বার সীমান্ত পিলার জিরো লাইনের কাছাকাছি এলাকা থেকে মর্টার শেলটি উদ্ধার করা হয়। 

স্থানীয়রা জানান, দুপুর দিকে ৩৪ নাম্বার পিলারের কাছাকাছি  জমি থেকে এক নারী অবিস্ফোরিত মর্টার শেলটি হাতে করে নিয়ে আসে। খবর পেয়ে অবিস্ফোরিত মর্টার শেলটি উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যান বিজিবি। এই বিষয়ে জানাজানি হলে স্থানীয়দের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়।রাজেয়া বেগম বলেন, তুমব্রু সীমান্তের পাশে ধানের জমিতে কাজ করতে গিয়েছিলাম,সে সময় সীমান্তের ৩৪ নাম্বার পিলারে স্থানে মর্টার শেলটি দেখতে পায়। পরে সেখান থেকে হাতে করে বাড়িতে নিয়ে আসি,চিনতে পারিনি এটা যে ভয়ংকর একটি অস্ত্র। 

রাজেয়া বেগমের দেবর মো. রাশেল বলেন, আমার রাজেয়া ভাবি হাতে করে অবিস্ফোরিত মর্টার শেলটি বাসায় নিয়ে আসলে,আমি সেটি দেখে বিজিবি সদস্যদের খবর দিলে তারা এসে মর্টার শেলটি উদ্ধার করে নিয়ে যায়। নাইক্ষ‍্যংছড়ি থানার ওসি আবদুল মান্নান,বিষয়টি নিশ্চিত করেছেন।

১নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুল ইসলাম বলেন, দুপুরে সীমান্ত থেকে ৩৪ নাম্বার পিলার নামক স্থানে রাজেয়া নামে এক নারী মর্টার শেল হাতে করে নিয়ে এসেছে। বিজিবি খবর পেয়ে সেই মর্টার শেল উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যান তারা। অপরদিকে গত ৮ ফেব্রুয়ারি  ঘুমধুম ইউনিয়নের ৫নং ওয়ার্ডের নয়াপাড়া থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার হওয়া মর্টার শেলটি শুক্রবার সকাল ১১টা ৪০ মিনিটের দিকে সেনাবাহিনীর ও বিজিবির বোমা বিশেষজ্ঞ দল এসে উক্ত রকেট লাঞ্চারটি সফলতার সাথে নিষ্ক্রিয় করেছে।