আজ বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

রাঙ্গামাটিতে অটোরিকশা ধর্মঘট প্রত্যাহার

রাঙামাটি প্রতিনিধি | প্রকাশের সময় : রবিবার ১৮ সেপ্টেম্বর ২০২২ ১১:৩৪:০০ পূর্বাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

প্রশাসন ও জনপ্রতিনিধির আশ্বাসে রাঙ্গামাটি পৌর শহরে ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে অটোরিকশা শ্রমিক ইউনিয়ন।

 রোববার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় শহরের শিল্পকলা একাডেমি চত্বরে এক সমাবেশ করে সেখান থেকে এ ঘোষণা দেন সংগঠনটির নেতারা।

এ সময় রাঙ্গামাটি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বলেন, শুক্রবার চাঁদার টোকেন না থাকায় একটি অটোরিকশা পুড়িয়ে দেয় সন্ত্রাসীরা। তার একদিন না পেরোতেই শনিবার রাতে আবার সন্ত্রাসীরা আমাদের আরেক শ্রমিক নেতার গাড়ি ভাঙচুর করে। একমাত্র চাঁদার জন্য সন্ত্রাসীরা এসব করছে। আমরা প্রশাসনের কাছে দোষীদের গ্রেফতার ও শাস্তি এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের দাবি জানাই। প্রশাসন ও স্থানীয় সংসদ সদস্য আমাদের সে আশ্বাস দিয়েছেন।

রাঙ্গামাটি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদার বলেন, আমাদের অনেক শ্রমিক ভাইকে আগেও হত্যা করেছে সন্ত্রাসীরা। কিন্তু তার বিচার আমরা পাইনি। সম্প্রতি আমাদের গাড়ি পুড়িয়ে দিয়েছে, চালকদের মারধর করেছে। আমরা প্রশাসন থেকে আশ্বাস পেয়েছি তারা নিরাপত্তা দেবে। পোড়ানো গাড়ির চালককে স্থানীয় সংসদ সদস্য নতুন গাড়ি কিনে দিবেন। তাই আমরা ধর্মঘট প্রত্যাহার করেছি।

শুক্রবার দুপুরে রাঙ্গামাটির আসামবস্তি-কাপ্তাই সড়কে দুই নম্বর আগার বাগান এলাকায় চাঁদার টোকেন না থাকায় একদল সন্ত্রাসী অটোরিকশা চালক কামালকে মারধর করে। তার অটোরিকশাটি পুড়িয়ে দেয়। এ ঘটনায় শুক্রবার বিকেলে তিন দফা দাবিতে বিক্ষোভ করে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেন রাঙ্গামাটি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের নেতারা।

কিন্তু শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে রাঙ্গামাটির আসামবস্তি-রাঙ্গাপানি সড়কে আবারও আরেক অটোরিকশা ভাঙচুর করে সন্ত্রাসীরা। এ সময় চালক ও রাঙ্গামাটি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের কার্যকারী সদস্য আবুল হোসেনকে মারধর করে তারা। এরই প্রতিবাদে রোববার সকাল থেকে অটোরিকশা চলাচল বন্ধ রাখেন চালকরা।