আজ বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩রা বৈশাখ ১৪৩১

লোহাগাড়ায় দাদীর সাথে অভিমান করে নাতনীর অত্মহত্যা

জাহেদুল ইসলাম, লোহাগাড়া : | প্রকাশের সময় : শনিবার ৪ নভেম্বর ২০২৩ ০৩:২৩:০০ অপরাহ্ন | দেশ প্রান্তর

চট্টগ্রামের লোহাগাড়ায় দাদীর সাথে অভিমান করে আনিকা আক্তার (১৭) নামের এক মাদ্রাসা শিক্ষার্থী আত্মহত্যা করেছে বলে সংবাদ পাওয়া গেছে। 

শনিবার (৪ নভেম্বর) সকালে নিহতের লাশ উদ্ধার করেন পুলিশ। ৩ নভেম্বর রাত পৌনে ১০টায় লোহাগাড়ার আমিরাবাদ সুখছড়ি তেইল্যার ঘাটা নয়াপাড়া এলাকায় এ ঘটনাটি ঘটে।

নিহত আনিকা ওই এলাকার আক্তার হোসেনের মেয়ে  ও আধুনগর ইসলামিয়া কামিল মাদ্রাসার আলিম দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

নিহতের ছোট ভাই সানি বলেন, শুক্রবার রাতে টিভি দেখার জন্য রিমোট চাওয়াতে আনিকাকে ধমক দেন বৃদ্ধ দাদী। এতে অভিমান করে রাত পৌনে ১০টার সময় দিকে বাড়িতে প্রবেশ করে রুমের দরজা বন্ধ করে দেয়। কিছুক্ষণ পর খোঁজ নিলে দেখা যায় ফ্যানের সাথে গলায় ওড়না প্যাচিয়ে ফাঁসিতে ঝুলে আছে। সেখান থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

নিহতের পিতা আক্তার হোসেন বলেন, আমি পেশায় একজন গাড়ির চালক। ঘটনার দিন বাড়ির বাইরে ছিলা। আনিকা আমার একমাত্র আদরের মেয়ে। সে আত্মহত্যা করেছে সংবাদ আমি নির্বাক, কেন আত্মহত্যা করেছে। ভালোর জন্য সাবাইতো বকা দিবেই। তাতেই কি আত্মহত্যার করতে হবে।

এদিকে ঘটনার খবর পেয়ে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো. রাশেদুল ইসলামের নেতৃত্বে থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে সুরতহাল শেষ করে লাশ থানা হেফোজতে নিয়ে আসেন।

তিনি বলেন, প্রাথমিক তদন্তে মাদ্রাসা শিক্ষার্থী আনিকা দাদীর সাথে অভিমান করে আত্মহত্যা করেছে। পুলিশের একটি টিম ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে সুরতহাল শেষ করে থানা হেফাজতে নিয়ে আসা হয়। লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।