আজ রবিবার ২৬ মে ২০২৪, ১২ই জ্যৈষ্ঠ ১৪৩১

রাজস্থলীতে জাতীয় যুব দিবস পালিত

রাজস্থলী প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ১ নভেম্বর ২০২৩ ০৬:০৯:০০ অপরাহ্ন | দেশ প্রান্তর

 ‘স্মার্ট যুব, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে রাঙামাটি রাজস্থলীতে  জাতীয় যুব দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, যুব ঋণের চেক ও প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

 

বুধবার (০১ নভেম্বর) সকাল  উপজেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জাতীয় দিবসের এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  

 

অনুষ্ঠানে রাজস্থলী  উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সবিনয় চাকমা সঞ্চালনায়,  উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  উপজেলা  পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা। আলোচনায় বক্তারা  বলেন, ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। এই অগ্রযাত্রায় কাণ্ডারি হবে দেশের যুবসমাজ। তরুণরাই দেশকে উন্নত অবস্থানে নিয়ে যেতে পারে। মাদক ও জঙ্গিবাদ যেন যুবসমাজকে বিপথগামী না করে সেদিকে নজর দেওয়া প্রয়োজন। যুব উন্নয়ন অধিদপ্তর বিভিন্ন ট্রেডে যুবক ও যুব মহিলাদের প্রশিক্ষণ দেয়। সময়ের সঙ্গে প্রশিক্ষণে প্রোগ্রামিং ও ফ্রিল্যান্সিংয়ের মতো আধুনিক বিষয় যুক্ত হয়েছে।

অনুষ্ঠানে যুবকদের মধ্যে যুব ঋণের চেক ও প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ করা হয়। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, প্রেস ক্লাবের সভাপতি আজগর আলী খান, সাধারণ সম্পাদক হারাধন কর্মকার, কৃষি অফিসার আবুল খায়ের, থানা অফিসার ইনচার্জ জাকির হোসেন সহ যুবক যুবতি ও গন্যমান্য ব্যক্তিবর্গ।