আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

বান্দরবানে ২শ ৭৬জন সহকারী শিক্ষককে নিয়ােগপত্র প্রদান করলেন -পার্বত্য মন্ত্রী

বান্দরবান প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ৩০ জুলাই ২০২২ ০৭:৩৬:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানে  ২শ ৭৬জন সহকারী শিক্ষককে  নিয়ােগপত্র প্রদান করলেন পার্বত্য মন্ত্রী  বীর বাহাদুর উশৈসিং এমপি।  বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার,আর এই সরকারের আমলেই শিক্ষার প্রসার হয়েছে  ব্যাঁপকভাবে এমনটাই মন্তব্য  করছেন পার্বত্য মন্ত্রী  বীর বাহাদুর উশৈসিং এমপি।আজ ৩০ শে জুলাই শনিবার দুপুরে  বান্দরবান পার্বত্য জেলা পরিষদের  আওতাধীন ৭ উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের  নব নিয়ােগপ্রাপ্ত  ২৭৬ জন সহকারী শিক্ষকদের হাতে  নিয়ােগপত্র হস্তান্তর  কালে পার্বত্য মন্ত্রী  বীর বাহাদুর উশৈসিং এমপি এমন মন্তব্য  করলেন । 

এসময় তিনি আরা বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় রয়েছে  বলে দেশের প্রত্যক্ষ  অঞ্চলের স্কুল ,কলেজ ও বিশ্ববিদ্যালয় গড়ে উঠেছে  আর দেশের শিক্ষার হার বৃদ্ধি পেয়েছে । এসময় পার্বত্য মন্ত্রী  বীর বাহাদুর উশৈসিং এমপি নব নিয়েগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের যথাযথভাবে  শিক্ষার্থীদের পাঠদান দেওয়ার আহবান জানান এবং দেশের উন্নয়ন  ভূমিকা রাখার অনুরােধ করেন।

 

নিয়াগপত্র হস্তান্তর  অনুষ্ঠানে  সভাপতির বক্তব্য রাখতে গিয়ে বান্দরবান  পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন ,  জেলা পরিষদের  চেয়ারম্যান  হিসবে যােগদান করার পর আমি অসংখ্য প্রার্থীকে বান্দরবান জেলা পরিষদের আওতায় বিভিন্ন  বিভাগে নিয়ােগ প্রদান করছি,  কােন প্রার্থী থেকে  আমি বা আমার নিয়ােগ পরীক্ষা বাের্ডের কােন সদস্য কােন ধরনের অবাধ সুযােগ সুবিধা গ্রহণ করিনি। এসময় চেয়ারম্যান  আরা বলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের  কর্মকান্ড দেখে  অনেকেই হতাশ আর তারা হিংসা করে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান আরও সদস্যদের বিরুদ্ধে বিভিন্নভাবে  অপপ্রচার চালিয়ে যাছে। এসময় চেয়ারম্যান আরাও বলেন,আমাদের নিয়ােগ প্রক্রিয়া ১শত ভাগ নিরপেক্ষ এবং স্বছতার সংঙ্গ হয়ে থাকে আর কেউ কেউ দুষ্টলােকের খপ্পরে  পড়ে আমাদের নামে অপপ্রচার চালিয়ে বিভ্রান্তি  ছড়ানাের পায়তারা চালায়। এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান  ক্যশৈহ্লা কােন দুষ্ট চক্রান্ত  সাথে কােন প্রার্থীকে যােগাযাগ না করা এবং নিয়ােগপত্র গ্রহণ করা সরকারিভাবে ডাপ টেস্ট শেষে  রিপাের্ট এবং যাবতীয় কাগজপত্র শিক্ষা অফিসে জমা করে স্ব স্ব প্রাথমিক বিদ্যালয়ে যােগদান করার জন্য সকল শিক্ষকদের নিদের্শ প্রদান করেন।

 

নিয়ােগপত্র হস্তান্তর কালে এসময় পার্বত্য মন্ত্রী  বীর বাহাদুর উশৈসিং এমপি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের  চেয়ারম্যান ক্যশহ্লা,অতিরিক্ত জেলা প্রশাসক মা.শেখ ছাদেক,অতিরিক্ত পুলিশ সুপার অশােক কুমার পাল,পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী  মা.জিয়াউর রহমান,সদস্য লক্ষীপদ দাশ,মাোজাম্মেল হক বাহাদুর,ফাতেমা পারুল,ক্যাসা প্রæ,জেলা মৎস্য কর্মকর্তা অভিজীৎ শীল,প্রেসক্লাবর সভাপতি আমিনুল ইসলাম বাচু,সাধারণ সম্পাদক মিনারুল হক,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মা.সফিউল ইসলামসহ ৭ উপজেলার   নব নিয়ােগপ্রাপ্ত সহকারী শিক্ষক ও তাদের অভিভাবকরা উপস্থিত  ছিলেন। অনুষ্ঠানর শেষ পর্যায় শিক্ষকের হাতে নিয়োগপত্র তুলে দেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।