আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে বিপুল স্বর্ণের বার সহ আটক -১

মোঃ ইফসান খান ইমন,নাইক্ষ্যংছড়ি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৫ অগাস্ট ২০২২ ১০:১২:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

পার্বত্য নাইক্ষ্যংছড়ি ঘুমধুমে  ২০টি স্বর্ণের বারসহ ১ জনকে আটক করেছে ৩৪ বিজিবি'র  জোয়ানরা। আটক হওয়া ব্যক্তির নাম কবির আহমদ (৪০)। সে তুমব্রু পশ্চিম কূল গ্রামের জাফর আলমের ছেলে।  রোববার ( ২৫ আগষ্ট) রাতে এ সব স্বর্ণের বারসহ তাকে আটক হয় সীমান্তের ঘুমধুম ইউনিয়নের ঘুমধুম বিওপির পশ্চিমে  কাষ্টমস এলাকা থেকে। তবে বিজিবি থেকে আটকের খবরটি নিশ্চি হওয়া গেছে সোমবার (৩৫ আগষ্ট)  বিকেলে।

স্থানীয় সূত্রগুলো জানান, রোববার দুপুর থেকে বিজিবির ঘুমধুম বিওপি ৯ সদস্যের একটি টহল দল গোপন সূত্রে খবর পেয়ে  অভিযানে নামে।  পরে রাতে তারা স্বর্ণের এ বার গুলো সহ এ ব্যক্তিকে আটক করতে সম্ভব হয়। 

সূত্র গুলো দাবী করেন,এ পয়েন্ট দিয়ে সারা বছর নিয়মিত স্বর্ণ,আইস ও ইয়াবা পাচার হয়।

যা থেকে সল্প সংখ্যক চোরাচালান বিজিবি,rab-15 কতৃর্পক্ষ  ও নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ জব্দ করে । এভাবে তারা গত ১ বছবে তারা কয়েক কোটি টাকার চোরাই পণ্য জব্দ করলেও আরো কয়েক শত কোটি টাকার চোরাই পণ্য পাচার হয়ে দেশের বিভিন্ন স্থানে বিক্রি হচ্ছে। যাতে দেশের পূর্বাঞ্চল ইয়াবা সহ মাদকে ভাসছে। হচ্ছে স্বর্ণ পাচার ও।  গত রোববার জব্দ হওয়া স্বর্ণ তারই দৃষ্টান্ত।

 

 এ বিষয় নিয়ে ৩৪ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মেহেদী হোসাইন এ প্রতিবেদককে বলেন,এ বিষয়ে সংশ্লিষ্ট আইনে  থানায় মামলা হয়েছে। বিজিবি নিয়মিত টহলেই এ সব উদ্ধার করে ।

তারা সীমান্তের চোরাচালান রোধ কল্পে সব কিছু করছেন বলেও দাবী করেন তিনি।

 

১/ ঘটনার বিবরণঃ গত ২৪/০৮/২২ ইং আনুঃ ১৫৩০ ঘটিকার ৩৪ বিজিবি'র অধীনস্থ ঘুমধুম বিওপির ০৯ সদস্যের একটি টহল দল ঘুমধুম বিওপি থেকে পশ্চিম দিকে কাষ্টম মোড় নামক স্থানে তল্লাশি করে ০১(এক) জনকে  ২০(বিশ) টি স্বর্ণের বারসহ আটক করে। 

 

২/ আটককৃত নাম ও ঠিকানঃ

  (ক)কবির আহম্মদ(৩০),পিতা- জাফর আহমদ, মাতা- ছারা খাতুন,সাং- তুমব্রু পশ্চিমকুল ডাকঘর- বালুখালি, থানা- নাইক্ষ্যংছড়ি, ‌জেলা- বান্দরবান।

 

উক্ত ঘটনায় সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।