আজ রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

নাইক্ষ্যংছড়িতে লাইসেন্সবিহীন গাড়ির ছড়াছড়ি ১৬জন ড্রাইভারকে জরিমানা

মোঃ ইফসান খান ইমন নাইক্ষ্যংছড়ি: | প্রকাশের সময় : রবিবার ২১ অগাস্ট ২০২২ ০৮:২৮:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

নাইক্ষ্যংছড়িতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সালমা ফেরদৌস কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে,এতে ড্রাইভিং লাইসেন্স না থাকায় ১৬ ড্রাইভারকে জরিমানা এবং অনাদায়ে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

 

রবিবার(২১ আগস্ট ২০২২) নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন কর্তৃক নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরে 'সড়ক পরিবহন আইন-২০১৮' অনুযায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সালমা ফেরদৌস মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় ১৬ জন গাড়ি চালককে ড্রাইভিং লাইসেন্স না থাকায় জরিমানা করেন এবং জরিমানা অনাদায়ে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। প্রত্যেককে ৫০০টাকা করে মোট ৮০০০টাকা জরিমানা করা হয়। জানা যায়,এই টাকা অনাদায়ে বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

 

অন্যদিকে গাড়ি চালকদের করণীয় বিষয় নিয়ে ইউএনও সালমা ফেরদৌস সচেতনতামূলক নির্দেশনা প্রদান করেন। নির্দেশনাগুলো হল-ড্রাইভিং লাইসেন্স,গাড়ির লাইসেন্স, রোড পারমিট, ইন্সুরেন্স, ট্যাক্স টোকেনসহ অন্যান্য যাবতীয় প্রয়োজনীয় কাগজপত্র সাথে রাখতে হবে,

অপ্রাপ্ত ব্যক্তি দ্বারা গাড়ি চালানো যাবে না,গাড়ি চালনার সময়  সিট, লুকিং গ্লাস, ক্লাইমেট কনট্রোল, ইনডিকেটর, ব্রেকলাইট ঠিকঠাকভাবে সেট করে নিতে হবে,গাড়ি চালানোর সময় মোবাইল কিংবা অন্য কোনো ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার করা যাবে না,মোটর সাইকেল আরোহীদের আবশ্যিকভাবে হেলমেট পরিধান করতে হবে।