আজ শনিবার ১১ মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

সৌদি আরবের সাথে ব্যবসা বানিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির আহবান জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক

খলিল চৌধুরী, সৌদি আরব : | প্রকাশের সময় : শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩ ০৬:১৩:০০ অপরাহ্ন | আন্তর্জাতিক

সৌদি আরবের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধির পাশাপাশি ব্যবসা বানিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির আহবান জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক। এছাড়া তিনি সৌদি আরবের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ শিক্ষার জন্য বাংলাদেশ থেকে আরও বেশি শিক্ষার্থীদের পড়াশোনা করার সুযোগ তৈরির আহবান জানান। 

 

ডেপুটি স্পিকার শামসুল হক আজ রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। এ সময় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) উপস্থিত ছিলেন। এছাড়া দূতাবাসের সকল কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

379632858_606330581577372_5078650665251108058_n

মতবিনিময় শেষে ডেপুটি স্পিকার শামসুল হক বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু চত্বরে প্রবাসীদের সেবা প্রদান পরিদর্শন করেন ও সেবা নিতে আসা প্রবাসীদের সাথে কুশল বিনিময় করেন। ডেপুটি স্পিকার পাসপোর্ট উইং এর সেবা প্রদান প্রত্যক্ষ করেন। এছাড়া দূতাবাসে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন। 

 

ডেপুটি স্পিকার শামসুল হক রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের সার্বিক ব্যবস্থাপনা ও সেবা প্রদান পদ্ধতি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। তিনি রাষ্ট্রদূত ও দূতাবাসের সকল কর্মকর্তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, প্রবাসীদের আন্তরিকভাবে সেবা প্রদান করতে হবে। তাঁদের যেকোন সমস্যায় দূতাবাস যেন সবসময় পাশে থাকে। তিনি প্রবাসীদের দেশের ভাবমুর্তি উজ্জ্বল রাখার জন্য কাজ করার আহবান জানান। ডেপুটি স্পিকার বলেন, প্রবাসীদের সৌদি আরবের আইন কানুন সম্পর্কে অবহিত করা ও নিয়ম শৃঙ্খলার মধ্যে থেকে প্রবাসীরা যেন সৌদি আরবে দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখে। এ বিষয়ে প্রবাসীদের কাউন্সেলিং করার কথা ও তিনি উল্লেখ করেন। 

 

ডেপুটি স্পিকার শামসুল হক রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের সার্বিক সুখ শান্তি কামনা করেন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে প্রবাসীদের অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।