আজ রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

লামায় শান্তিপূর্নভাবে ভোট গ্রহন শেষ,নৌকা ৪৯৭৫৩ ভোট,লাঙ্গল ২৯৫৪ ভোট

বেলাল আহমদ, লামা (বান্দরবান) : | প্রকাশের সময় : রবিবার ৭ জানুয়ারী ২০২৪ ০৮:১৬:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানের লামায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শেষে লামা উপজেলার ৪০টি ভোট কেন্দ্রের বেসরকারী ভাবে ফলাফল ঘোষনা করা হয়েছে।নৌকা প্রতিকে বীর বাহাদুর উসেশিং পেয়েছে ৪৯৭৫৩ ভোট অন্য প্রতিদ্বন্দি লাঙ্গল প্রতিকে এটিএম শহিদুল ইসলাম পেলো ২৯৫৪ ভোট।বাতিল ভোট ছিলো ১০৯৪ সহ সর্বমোট ভোট সংগ্রহ ৫৩৮০১ ভোট।মোট ভোটার ৮০১০১, প্রাপ্ত ভোট ৬৭.১৭%।

 

  কোন ধর‌নের অপ্রী‌তিকর ঘটনা ছাড়া নারী পুরুষ ভোটারগণ সুশৃংখলভাবে লাইনে দাড়িয়ে নিজ নিজ পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেছেন । তবে এই নির্বাচনকে কেন্দ্র করে লামা উপজেলায় তেমন কোনো উত্তাপ লক্ষ করা যায়নি। ভোটের আমেজও ছিল উৎসব মুখর। শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহন শেষ হয়েছে। 

 

লামা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শান্তনু কুমার দাশ বলেন,

লামা উপজেলায় ১০জন বিচারিক ম্যাজিস্ট্রেট ভোটের মাঠে ভ্রাম্যমান টিমে কাজ করেছে। 

সার্বক্ষনিক আইন-শৃঙ্খলার দায়িত্বে ছিলেন,

পুলিশ,বিজিবি ও ব্যাটালিয়ন আনসারের টিম।

 

বান্দরবান ৩০০ আসনের সংসদ নির্বাচনের

লামা উপজেলার অধিকাংশ ভোট কেন্দ্রে ভোট গ্রহণের পরিস্থিতি,শান্তি-শৃঙ্খলা রক্ষায় লামা বান্দরবান ১২ আনসার ব্যাটালিয়ন বাহিনীর ভূমিকা প্রশংসনীয়। ১২ আনসার ব্যাটালিয়ন এর পরিচালক মুহাম্মদ নুরে আলম সিদ্দিকী বলেন,নির্বাচনে সহিংসতা প্রতিরোধে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও ভোটাররা নির্ভিগ্নে ভোট দিতে কার্যকরী ভূমিকা পালন করে চলছে। এসময় উপস্থিত ছিলেন,১২ আনসার ব্যাটালিয়ন এর কোম্পানি কমান্ডার মোঃ মনিরুল ইসলাম সহ টিমের অন্যান্য সদস্যরা।

 

৩০০ নং আসন বান্দরবানে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং ৭ম বারের মত নির্বাচিত হয়েছেন।