আজ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

লামায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় এক মুদি দোকানিকে ৫০০০ টাকা জরিমানা

বেলাল আহমদ,লামা : | প্রকাশের সময় : বুধবার ১৬ মার্চ ২০২২ ০৬:৪২:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানের লামা বাজারে বুধবার (১৬ মার্চ ২০২২ইং) দুপুর ১টায়  কাজী আতিকুর রহমান (সহকারী কমিশনার ভূমি) এর নেতৃত্বে বাজারের বিভিন্ন দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

 

এ সময় তিনি ভোজ্য তেলের ঢাকনা না থাকা, নোংরা পরিবেশ,পণ্যের তারিখ না থাকা সহ অন্যান্য খাদ্য পন্য খোলা রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে সাব্বির হোসেন তুহিন, পিতাঃ সাখাওয়াত হোসেন (জাব্বারিয়া স্টোর) নামের এক মুদি দোকানিকে ৫০০০ টাকা জরিমানা করেন।

 

সাধারণ মানুষের পক্ষ থেকে এমন অভিযানকে ধন্যবাদ জানায় সাধারন ক্রেতাসাধারণ।  সামনে মাহে রমজান এখন থেকে নিয়মিত এমন অভিযানের প্রয়োজন আছে মনে করে সচেতনমহল।

 

 সরকার নির্ধারিত মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রি হচ্ছে কিনা, তা তদারকি করা হচ্ছে এছাড়াও বাজারে ন্যায্যমূল্যে নিত্যপণ্য বিক্রয়, পণ্য ক্রয়-বিক্রয়ের রসিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শনের বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট  উপজেলা  সহকারী কমিশনার (ভূমি) কাজী আতিকুর রহমান বলেন, রমজানকে সামনে রেখে বাজার স্থিতিশীল রাখতে মূলত আমাদের সতর্কতামূলক অভিযান করা হচ্ছে। যদি কোনো ব্যাবসায়ী পণ্যের দাম অবৈধভাবে বৃদ্ধি করার চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর  ব্যবস্থা নেয়া হবে।এই অভিযান চলমান থাকবে।