আজ শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

লামায় দূর্যোগ বিষয়ক ও তথ্য অধিকার বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

লামা প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ২০ নভেম্বর ২০২১ ০৪:২০:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানের লামায় দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী- ২০১৯ ও তথ্য অধিকার আইন- ২০১৯ অবহিতকরণ বিষয়ক "প্রশিক্ষণ কর্মশালা" অনুষ্ঠিত  হয়েছে । ২০ নভেম্বর,( শনিবার) সকাল ১০টায়  লামা উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের সহায়তায় ও লামা উপজেলা প্রশাসনের আয়োজনে এক দিনের কর্মশালার আয়োজন করা হয়।

 কর্মশালায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন,আবুল বায়েছ মিয়া, যুগ্ম-সচিব (প্রশাসন) দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

অনুষ্ঠানে প্রধান আলোচক আবুল বায়েছ মিয়া বলেন, আমাদের দেশে ৬ মাস অন্তরান্তর  জলবায়ু পরিবর্তন হয়। এটা প্রকৃতির নিয়ম। বিভিন্ন সময় প্রবল দূর্যোগর সৃষ্টি হয়। তখন আমরা হতাশায় পড়ে যাই, আমাদের তা মোকাবেলা করার সঠিক প্রশিক্ষন না থাকায় আমরা ক্ষতির সম্মুখিন বেশি হয় পড়ি।তাই দূর্যোগের কি করণিয় তা জেনে দূর্যোগ মোকাবেলা করতে হবে।

আরো উপস্থিত ছিলেন লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার,  পার্বত্য জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শেখ মাহবুবুর রহমান, লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, উপজেলা ভাইস চেয়ারম্যান মিল্কি রাণী দাশ,ও মোঃ জাহেদ উদ্দিন,পিআইও কর্মকর্তা মোঃ মজনুর রহমান, সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, ইউপি সচিব ও স্বেচ্ছাসেবক সংগঠনের প্রতিনিধিরা।