আজ শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

লামায় তথ্য প্রযুক্তির সহায়তায় অপহৃত শিশু উদ্ধার করলো পুলিশ

বেলাল আহমদ, নিজস্ব প্রতিনিধি লামা : | প্রকাশের সময় : শুক্রবার ২৬ জানুয়ারী ২০২৪ ০৬:০৮:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানের লামার ফাঁসিয়াখালী ইউনিয়নের বনপুর বাজার হতে অপহৃত শিশু তানজিমুল হকে পুলিশ অবহিত হওয়ার ৮ ঘন্টার মধ্যে অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার ও অপহরণকারীদের আটক করে লামা থানা পুলিশ।

 

লামার ফাঁসিয়াখালী ইউনিয়নের বনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্র তানজিমুল হক কে বাড়ি থেকে তুলে নিয়ে ১ লাখ টাকা মুক্তিপণ দাবী করছে অপহরণকারীরা। লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৯নং ওয়ার্ড বনপুর বাজার এলাকার ঘটনা। 

 

লামা থানার অফিসার ইনচার্জ(ওসি)শামিম শেখ সত্যতা নিশ্চিত করে জানান,মাইমুনা শাকেরা প্রকাশ রহিমা বেগম (৩৫), থানায় এসে  লিখিত ভাবে জানান যে, গত ২৫/০১/২০২৪ইং তারিখ সকাল অনুমান ৬.৩০ ঘটিকার সময় তাঁর ছেলে তানজিমুল হক (১০)কে বাড়িতে রেখে জরুরী কাজে বান্দরবান সদরে যায় একই তারিখ বিকাল অনুমান ৪.০০ ঘটিকার সময় বাড়ীতে এসে ভিকটিম তানজিমুল হক (১০) কে বাড়িতে দেখতে না পেয়ে খোঁজাখুজি করতে থাকে। খোঁজাখুজির একপর্যায়ে অপহরণকারীরা বাদীকে মোবাইল ফোনে জানায় যে, অপহরণকারীরা তানজিমুল হক (১০) কে অপহরণ করে অজ্ঞাতস্থানে আটক করে রেখেছে। ছেলেকে পেতে হলে মুক্তিপন বাবদ অপহরণকারীদেরকে ১,০০,০০০/- টাকা দিতে হবে। দাবীকৃত মুক্তিপনের টাকা না দিলে ছেলেকে মেরে ফেলবে। মুক্তিপনের টাকার জন্য বাদীকে মোবাইল ফোনে একাধিকবার হুমকি দিতে থাকে। বাদীর অভিযোগের ভিত্তিতে লামা থানার মামলা নং-১১/১১, তারিখ-২৬/০১/২০২৪খ্রিঃ, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/২০০৩) এর ৭/৮/৩০ রুজু হয়। তৎপ্রেক্ষিতে লামা থানা পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযোগ পাওয়ার মাত্র ০৬ (ছয়) ঘন্টার মধ্যে অপহরণকারীর অবস্থান সনাক্ত করে কক্সবাজার জেলার মহেশখালী থানা এলাকা হতে অপহরণকারী শামসু আলম (৩৯), কে আটক করে এবং অপহরণকারীর হেফাজত হতে ভিকটিম তানজিমুল হক (১০) উদ্ধার করে লামা থানা পুলিশ।