আজ বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

লামায় জাতীয় ভোটার দিবস উদযাপন

বেলাল আহমদ, নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শনিবার ২ মার্চ ২০২৪ ১২:২১:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

সঠিক তথ্যে ভোটার হব, স্মাট বাংলাদেশ গড়ে তুলবো’ এই স্লোগানকে সামনে রেখে শনিবার(০২ মার্চ) সকাল ১০টায় প্রথমবারের মতো পালিত হল জাতীয় ভোটার দিবস।

 

দিবসটি উপলক্ষে লামা উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিসের আয়োজনে এক বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিটি উপজেলা পরিষদ থেকে আরম্ভ হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার উপজেলা পরিষদে এসে শেষ হয়।

 

র‍্যালি পরবর্তী এক আলোচনা সভা উপজেলা পরিষদ মিলনায়তনে সহকারী কমিশনার(ভূমি)এসএম রাহাতুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল।বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন,মহিলা ভাইস চেয়ারম্যান মিলকী রাণী দাশ, উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম, আইসিটি সহকারী প্রোগ্রামার সুব্রত দাশ, লামা থানা পুলিশের উপ-পরিদর্শক মোঃ আলমগীর,সাংবাদিক সহ প্রমূখ।

 

আলোচনা সভায় নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম  বলেন,লামা উপজেলায় নতুন সহ পুরুষ ভোটার ৪২৯০৪ জন,মহিলা ভোটার ৩৯৩০৯ জন,সর্বমোট ৮২২১৩ জন ভোটার রয়েছে।খসড়া তালিকা অনুযায়ী বাংলাদেশে এখন ভোটার ১২ কোটি ১৭ লাখ ৭৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ছয় ভোটার কোটি ২০ লাখ ৯০ হাজার ১৩৭, নারী ভোটার পাঁচ কোটি ৯৬ লাখ ৮৪ হাজার ৩৮৯ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৯২৪ জন। আজ জাতীয় ভোটার দিবসে প্রকাশ করা হবে হালনাগাদ করা চূড়ান্ত ভোটার তালিকা।

 

উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল তার বক্তব্যে বলেন এ দিবসের মাধ্যমে মানুষ ভোটার হওয়ার প্রতি উৎসাহিত হবে, আর যাতে রোহিঙ্গা ভোটার না হয় সেদিকে সকলকে সজাগ থেকে রোহিঙ্গা ভোটার হওয়া  বন্ধ করতে হবে।