আজ রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

লামায় জাতীয় বিজ্ঞান মেলা-২০২৪ উদ্বোধনী অনুষ্ঠানে বীর বাহাদুর উশৈসিং এমপি

বেলাল আহমদ,লামা (বান্দরবান )প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ২৪ জানুয়ারী ২০২৪ ০৪:২৩:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

"বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি "এই প্রতিপাদ্য নিয়ে বান্দরবানের লামা উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৪ উপলক্ষে ২ দিন দিনব্যাপী বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন করা হয়েছে।

 

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বুধবার(২৪জানুয়ারি) সকালে ১১ টায় উপজেলা হলরুমে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মাননীয় জাতীয় সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং এমপি মেলার উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লামা উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ। 

 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,মোঃ মোস্তফা জামাল, চেয়ারম্যান, লামা উপজেলা পরিষদ।লক্ষীপদ দাশ, সাধারণ সম্পাদক, বান্দরবান জেলা আওয়ামী লীগ,মোঃ জহিরুল ইসলাম, মেয়র, লামা পৌরসভা,ফাতেমা পারুল, সদস্য, জেলা পরিষদ,শেখ মাহবুবুর রহমান, সদস্য, জেলা পরিষদ,মোঃ আনোয়ার হোসেন, সহকারী পুলিশ সুপার, লামা সার্কেল,শেখ শামীম, অফিসার ইনচার্জ, লামা থানা, মোঃ জাহেদ উদ্দিন, ভাইস চেয়ারম্যান,মিলকী রাণী দাশ, ভাইস চেয়ারম্যান,বাথোয়াইচিং মার্মা, সভাপতি, লামা উপজেলা আওয়ামী লীগ,প্রদীপ কান্তি দাশ, সাংগঠনিক সম্পাদক, লামা আওয়ামী লীগ,শিক্ষক,শিক্ষার্থীসহ প্রমুখ।

এ বছর ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায় উপজেলার ১০টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করছেন। শেষে অতিথিবৃন্দ স্টলগুলো পরিদর্শন করেন। জাতীয় বিজ্ঞান মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্টল সমূহের বিপরীততে পুরস্কার বিতরণ করা হবে।