আজ বুধবার ১ মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

লামায় অনুমোদনহীন সেমাই কারখানায় অভিযান,৩০ হাজার টাকা জরিমানা

বেলাল আহমদ, লামা : | প্রকাশের সময় : সোমবার ১ এপ্রিল ২০২৪ ১১:৩৬:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানের লামা উপজেলা ফাঁসিয়াখালী ইউনিয়নে অনুমোদনহীন কারখানা এবং অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির অভিযোগে কারখানা মালিক গিয়াস উদ্দিন গং কে  ৩০ হাজার টাকা জরিমানার করেছেন ভ্রাম্যমাণ আদালত।

 

সোমবার (১ এপ্রিল ) বিকেল সাড়ে ৪ টায় উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের কবিরের দোকান এলাকায় এ অভিযান পরিচালনা করেন লামা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ কামরুল হোসেন চোধুরী।

 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে উপজেলার কবিরের দোকান এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদনহীন এবং অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানকালে বনরূপা নামের একটি সেমাই কারখানায় অভিযোগের সত্যতা পাওয়ায় প্রতিষ্ঠানের মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এ বিষয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার কামরুল হোসেন চৌধুরী জানান, ঈদুল ফিতর উপলক্ষে সারাদেশের মত লামার এক সেমাই কারখানায়ও সেমাই তৈরি হচ্ছে। কিন্তু কারখানাটিতে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের  (বিএসটিআই) কোন অনুমোদন নাই। তাছাড়াও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির অপরাধে প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়েছে।