আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

লক্ষ্মীছড়িতে চাকুরির দেয়ার নামে ২ প্রতারক চক্র আটক

লক্ষ্মীছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ১১ নভেম্বর ২০২২ ১২:৩২:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ভূয়া এনজিও’র নাম ব্যবহার করে চাকুরি দেয়ার প্রলোভনে ২প্রতারক চক্রের সদস্যকে আটক করা হয়েছে। ৮নভেম্বর মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ১নং লক্ষ্মীছড়ি ইউনিয়ন পরিষদ থেকে মো: আব্দুর রহমান (৪২) ও মো: ফারুক হোসেন (৫০) কে পুলিশ আটক করে নিয়ে আসে।

 

জানা যায়, লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: ইশতিয়াক ইমন গোপন সংবাদের ভিত্তিতে হাঁস-মুরগী পালনের উপর প্রশিক্ষণের জন্য সুপারভাইজার ও মাঠকর্মী নিয়োগ দেয়া হচ্ছে। এমন খবর আসলে সরেজমিনে গিয়ে তদন্ত শুরু করেন। এক পর্যায়ে প্রতারক চক্র স্বীকার করে এনজিও’র ভূয়া নাম ব্যবহার করছে। এটা তারা অন্যায় করেছে বলে ভুলও স্বীকার করে। 

 

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: ইশতিয়াক ইমন সাংবাদিকদের বলেন, আমার কাছে খবর ছিল এই জনস্বাস্থ্য উন্নয়ন সংস্থাটি ইউনিয়ন পরিষদে কর্মী নিয়োগ করছে। উপজেলা সাজসেবা অফিসারকে নিয়ে যাচাই-বাছাই করে দেখেছি সমাজকল্যাণ মন্ত্রণালয় কিংবা অন্য কোথাও এই নামে কোনো অনুমোদিত সংস্থা নেই। 

 

লক্ষ্মীছড়ি থানার অফিসার ইনচার্জ মিনহাজ মাহমুদ ভূইয়া বলেন, প্রতারক চক্রের ২সদস্যকে আটক করে থানায় নিয়ে এসেছি। লক্ষ্মীছড়ি সদর  ইউপি চেয়ারম্যান প্রবিল কুমার চাকমা বাদী হয়ে একটি মামলা রুজু করা হয়েছে। 

 

আটক ২জনের নাম পরিচয় হলো মো: আব্দুর রহমান (৪২), পিতা মো: ইসলাম উদ্দিন মন্ডল, সাং ভেরাখালী, হরিনাকুন্ড, ঝিনাইদাহ এবং অপরব্যক্তি মো: ফারুক হোসেন (৫০), পিতা মো: শামসুল হোসেন, সাং বেরুনিয়া, শৈলকুপা, ঝিনাইদাহ। মো: আব্দুর রহমান সংস্থাটির প্রশিক্ষক এবং মো: ফারুক হোসেন পিয়ন পরিচয় দিয়ে কার্যক্রম পরিচালনা করছিল।  

 

লক্ষ্মীছড়ি ইউপি চেয়ারম্যান প্রবিল কুমার চাকমা বলেন, সংস্থাটি লক্ষ্মীছড়ি উপজেলা তিনটি ইউনিয়নেই কার্যক্রম চালানোর প্রস্তুতি ছিল। প্রতিটি ইউনিয়নে ১জন সুপার ভাইজার ও ১১জন মাঠকর্মী

নিয়োগ নিয়োগ দিবে বলে জানায়। আজকে আগ্রহী প্রার্থীদেরকে আবেদনপত্র সহ বায়োডাটা নিয়ে ইন্টারভিউ দিতে আসতে বলা হয়েছে। সকল মাঠকর্মীর বেতন ৭হাজার টাকা ও সুপার ভাইজারের বেতন ৯হাজার টাকা। 

 

সূত্রে জানা যায়, সংস্থাটি এক ইউনিয়নে জনবল নিয়োগ দিবেন ১২ জন। আর ইন্টারভিউতেও অংশগ্রহণকারী ১২জন। জনপ্রতি ২০হাজার টাকা জামানত নিচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে। কিন্তু সংশ্লিষ্ট কেউ টাকা নেয়ার কথা স্বিকার করেন নি।