আজ শনিবার ১১ মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

লক্ষীছড়ি থানার নতুন ওসি জাকির হোসেন

মোবারক হোসেন, খাগড়াছড়ি: | প্রকাশের সময় : সোমবার ১১ ডিসেম্বর ২০২৩ ০৯:৪৮:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসাবে জাকির হোসেন যোগদান করেছেন। তিনি রাঙামাটির রাজস্থলী থানায় কর্মরত ছিলেন। লক্ষীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিনহাজ মাহমুদ ভূইয়াকে রাঙ্গামাটির বরকল থানার বদলী করা হয়। দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকার এই আদেশ জারি করে। ৭ ডিসেম্বর বৃহস্পতিবার অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে এই আদেশ জারি করা হয়।

 

১০ ডিসেম্বর লক্ষীছড়ি থানার ওসি মিনহাজ মাহমুদ ভূইয়াকে আনুষ্ঠানিকভাবে বিদায় সংবর্ধনা দেয়া হয়।  লক্ষীছড়ি অফিসার্স ক্লাব ও থানার পক্ষ থেকে এই সংবর্ধনা দেয়া হয়। একই দিনই রাজস্থলী থানার ওসি মো. জাকির হোসেন লক্ষীছড়ি থানায় যোগদান করলে থানার পক্ষ হতে অভ্যর্থনা জানানো হয়। নতুন কর্মস্থালে যোগদান করেই আইন-শৃঙ্খলা বজায় রাখাসহ এলাকার সার্বিক বিষয়ে খোঁজ খবর নেন।

 

একই আদেশে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচনকালীন সময়ে ৬ মাসের উর্ধ্বে কর্মরত খাগড়াছড়ির ৬ থানার ওসিকে অন্যত্র বদলি করা হয়েছে। সূত্র জানায়, দীঘিনালা থানার ওসি মুহাম্মদ আলীকে রাঙ্গামাটির কোতোয়ালি থানায়, গুইমারা থানার ওসি রাজীব চন্দ্র করকে কাউখালী থানায়, রোয়াংছড়ি থানার ওসি মো. আবুল কালামকে কাপ্তাই থানায়, খাগড়াছড়ি লক্ষীছড়ি থানার ওসি মিনহাজ আহমেদ ভূঁইয়াকে রাঙ্গামাটির বরকল থানায়, মহালছড়ি থানার ওসি আবুল হাসান খানকে রাঙ্গাামাটির সাজেক থানায়, মানিকছড়ি থানার ওসি আনচারুল করিমকে চন্দ্রঘোনা থানায় ও পানছড়ি থানার ওসি মো. হারুনুর রশিদকে রাঙ্গামাটির লংগদু থানায় বদলি করা হয়েছে।

 

অপরদিকে রাঙ্গামাটি কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আরিফুল আমিনকে খাগড়াছড়ি জেলার গুইমারা থানায়, চন্দ্রঘোনা থানার ওসি মো. শফিউল আজমকে খাগড়াছড়ি পানছড়ি থানায়, লংগদু থানার ওসি মো. ইকবাল উদ্দিনকে খাগড়াছড়ি মানিকছড়ি থানায়, সাজেক থানার ওসি মোহাম্মদ নুরুল হককে খাগড়াছড়ি দীঘিনালা থানায়,  বরকল থানার ওসি মো. নাসির উদ্দীনকে খাগড়াছড়ি মহালছড়ি থানায় বদলির আদেশ দেয়া হয়েছে।