আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

রোয়াংছড়িতে ভূমি সেবা সপ্তাহ উদযাপন

রোয়াংছড়ি (বান্দরবান) প্রতিনিধি: | প্রকাশের সময় : রবিবার ২২ মে ২০২২ ০৫:৩০:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

সারা দেশের ন্যায় বান্দরবানের রোয়াংছড়িতে উপজেলায় ভূমি অফিস কর্তৃক আয়োজনে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ‍্য র‍্যালী ও উপজেলা সভা মিলনায়তনে মৌজা হেডম‍্যান এবং প্রত‍্যেক গ্রামের কারবারিদের নিয়ে আলোচনা সভ অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে রবিবার (২২ মে ২২) আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) মো. ফকরুল ইসলাম। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হেডম্যান নেটওয়ার্ক এসোসিয়েশনের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান হ্লাথোয়াইহ্রী মারমা, রোয়াংছড়ি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আবদুল মান্নান,কানুনগো মো. আতিক উল্লাহ, হেডম্যান নেটওয়ার্ক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক উনিংহ্লা মারমা, রোয়াংছড়ি মৌজার হেডম্যান চসিংপ্রু মারমা, ঘেরাউ মৌজা হেডম্যান শৈসাঅং মারমা, পাইক্ষ্যং মৌজা হেডম্যান বয়থাং বম, নোয়াপতং মৌজা হেডম্যান মিচিং মারমা, ম্রক্ষ্যং মৌজা হেডম্যান ও ডুলুছড়ি পাড়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে সহকারি শিক্ষক বাথোয়াইমং মারমা, খক্ষ্যং মৌজা হেডম্যান অংশৈমং মারমা, আলেক্ষ্যং মৌজা হেডম্যান লাল থং লিয়ান বম ও অধর্শতাধিক কারবারী ( গ্রাম প্রধানগণ)সহ প্রমুখ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) মো. ফকরুল ইসলাম বলেন ভূমি অফিসে না এসে ডিজিটাল ভূমি সেবা গ্রহণ করা যাবে। দেশের জনসাধারণের মাঝে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা ও গতিশীলতা আনতে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসেই যেন সাধারণ মানুষ নিজের ভূমি সুরক্ষাসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করতে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।