আজ শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

রোয়াংছড়িতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

হ্লাছোহ্রী মারমা রোয়াংছড়ি প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৭ মার্চ ২০২২ ০৪:৩৫:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও  জাতীয় শিশু দিবস ২০২২ ইং উপলক্ষে প্রথম প্রহরে বান্দরবানের রোয়াংছড়িতে বঙ্গবন্ধুর স্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। 

 

(১৭ মার্চ)বৃহস্পতিবার সকালে রোয়াংছড়ি উপজেলা পরিষদ কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন রোয়াংছড়ি উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, আওয়ামী লীগ, আওয়ামী লীগের অঙ্গ সংগঠন, পুলিশ, ফায়ার সার্ভিস স্টেশন, সরকারি- বেসরকারি অধিদপ্তর ও এনজিও সংস্থাগুলো পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, গ্রাউস, কারিতাস, ব্র্যাকসহ অনেকে।

 

এ উপলক্ষে রোয়াংছড়ি উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ নানান কর্মসূচির আয়োজন করে।  

 

সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ হলরুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। তার পরপরই উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য এক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি রোয়াংছড়ি বাজারের বিভিন্ন অলিগলি প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ সম্মুখে এসে শেষ হয়। 

 

এদিকে জাতীয় শিশু দিবস উপলক্ষে রোয়াংছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে সপ্তাহ ব্যাপী মুজিব উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার আয়োজন করা হয়েছে। মেলায় সরকারি বেসরকারি অধিদপ্তর, এনজিও সংস্থারা স্টল নিয়ে অংশ নেয়। আজ বৃহস্পতিবার দুপুরে সপ্তাহ ব্যাপী মেলার উদ্বোধন করা হয়। এছাড়া আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

 

এদিকে রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিশাল এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। বর্ণাঢ্য র‌্যালীটি রোয়াংছড়ি বাজারস্থ মাল্টিপারপাস হলরুম সম্মুখ হতে শুরু হয়ে রোয়াংছড়ি বাজার প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

রোয়াংছড়ি কলেজে অধ্যক্ষ জেরী রোয়ালথাং লিয়ান বুইতিং  সভাপতিত্বে ভাইস উপধ্যক্ষ উহাইসিং মারমা সঞ্চালনায় রোয়াংছড়ি কলেজের বিভিন্ন প্রতিযোগী অনুষ্ঠানে অংশগ্রহণ করে একাদশ ও দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীরা। 

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে সুবর্ণ জয়ন্তী মেলা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফোরকান এলাহি অনুপম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা। বিশেষ অতিথি ছিলেন আথুইমং মারমা, রোয়াংছড়ি থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবদুল মান্নান, উপজেলা কৃষি কর্মকর্তা হাব্বিবুন নেচ্ছা। 

আরো অনন্যারা উপস্থিত ছিলেন রোয়াংছড়ি ইউপি চেয়ারম্যান মেহ্লাঅং মারমা, আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রকল্পের সমন্বয়ক থুইসাচিং মারমা, গ্রাউস এনজিও ফোকাল পারসন উমংসিং মারমা, সরকারি- বেসরকারি কর্মকর্তা ও কর্মচারী, সাংবাদিকসহ প্রমূখ।