আজ শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

রোয়াংছড়িতে দুর্বৃত্তের গুলিতে এক যুবক নিহত

রোয়াংছড়ি (বান্দরবান) প্রতিনিধি: | প্রকাশের সময় : শনিবার ২৬ ফেব্রুয়ারী ২০২২ ০৫:২৪:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানের রোয়াংছড়িতে মংসিংশৈ মারমা (৪০) কে গুলি করে হত্যা করছে দুবৃর্ত্তেত্তরা। শনিবার (২৬ ফেব্রুয়ারী ২০২২) রোয়াংছড়ি নতুন পাড়া বাসিন্দার মৃত্যু নিসামং মারমা এর বড় ছেলে মংসিংশৈ মারমাকে নতুন পাড়া এলাকার নিজ বাড়ির উঠানে রেহ্লাঅং মারমা চা দোকান সামনে দুপুর ১২টা দিকে এ হত্যা ঘটনা ঘটে।

এলাকার সূত্রে যানা যায় নিহত ব্যক্তির এক সময় পার্বত্য চাট্টগ্রাম জসসংহতি সমিতির (জেএসএস) কর্মী হিসেবে যুক্ত ছিলেন। পরে সেখান থেকে গতবছরে সাধারণভাবে জীবন যাপনের জন্য ফিরে আসেন। নিহতের স্ত্রী ম্রায়ইউ মারমা  কান্না ও আহাজারি করে বলেন তার স্বামীকে গুলি করে হত্যা দেখতে পায়।

এলাকার সবাই আতংকে রয়েছে। তিনি সেখান থেকে ফেরার পরে পাহাড়ি চিকিৎসক (বৈদ্য) করে জীবীকার নির্বাহ করে সংসার চালাত। কিন্তু এমন ঘটনা কিভাবে হল? নিহতের পরিবারের মধ্যে ২ সন্তান রয়েছে। বড় মেয়ে উখ্যাইমে মারমা (১৩) রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণিতে পড়েন।

এছাড়া ১বছর ৬মাস বছর বয়সে এক ছেলে টিংটিংমং মারমা রয়েছে। স্থানীয় ও পুলিশের সূত্রে জানা গেছে, মংসিংশৈ মারমার তিনি ছোট ছেলে টিংটিং মং মারমাকে কোলে নিয়ে নিজ বাড়ি পাশে চা দোকানে সামনে টুলে বসে ছিলেন। এমন অবস্থার মধ্যে পূর্বে দিকে থেকে হঠাৎ করে দুর্বত্তরা মংসিংশৈ মারমাকে লক্ষ করে গুলি ছুরে। এতে মংসিংশৈ মারমা গায়ে গুলি লেগে ঘটনাস্থলে মারা যান। তবে কে বা কারা গুলি করছে তা বলা যায়নি। খবর শুনে রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা, রোয়াংছড়ি সদর ইউপি চেয়ারম্যান মেহ্লাঅং মারমা, ১নং ওয়ার্ডের মেম্বার অংশৈচিং মারমা ঘটনাস্থলে পরিদর্শন করেন।

এব্যাপারে রোয়াংছড়ি সদর ইউপি চেয়ারম্যান মেহ্লাঅং মারমা বলেন মৃত্যুব্যক্তি আগে জেএসএস করছে শুনেছি সম্প্রতিক সেখান থেকে নিষ্ক্রিয় হয়ে সাধারণ জীবনযাপন করছে। সেখান থেকে আসার পর পাহাড়ে কোন দলে যোগ দিয়েছে জানিনা।  রোয়াংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল মান্নান ঘটনা নিশ্চত করে বলেন গুলি করে হত্যা খবর পেয়ে ঘটনাস্থলে আসছি। মংসিংশৈ মারমাকে কে বা কারা মারছে তদন্তের পরে বলা যাবে।