আজ শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

রামগড়ে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ে কর্মশালা

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: | প্রকাশের সময় : মঙ্গলবার ২১ জুন ২০২২ ০৩:৫৮:০০ অপরাহ্ন | দেশ প্রান্তর

রামগড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-পরিচালক (অ.দা.) স্থানীয় সরকার ও খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক আবু সাঈদ।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ আমাদের জীবন, সমাজ ও দেশকে বিশেষভাবে প্রভাবিত করছে। উদ্যোগগুলি বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করতে হবে। সরকার পরিকল্পনা নিয়েছে আর আমাদের দায়িত্ব এগুলো বাস্তবায়ন করা। তিনি আরো বলেন, এ উদ্যোগগুলো যদি আমরা যথাযথভাবে বাস্তবায়ন করতে পারি তবেই সোনার বাংলা গড়া সম্ভব হবে।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন আরাফাত এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদিপ কুমার কারবারী, পৌরসভা মেয়র রফিকুল আলম কামাল, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, অফিসার ইনচার্জ মোহাম্মদ সামসুজ্জামান, ১নং রামগড় ইউপি চেয়ারম্যান মো. শাহআলম মজুমদার, ২নং পাতাছড়া ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম আলমগীর।

পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ এবং ডিজিটাল বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ স্থানীয় পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে এ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় ১০টি বিশেষ উদ্যোগের উপর সূচনা আলোকপাত করেন রামগড় তর্থ অফিসার মো. বেলায়েত হোসেন। 

উপজেলা পর্যায়ের সরকারি দপ্তরের দপ্তর প্রধান, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।