আজ শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

রাজস্থলীতে স্থানীয় জনপ্রতিনিধিকে জরিয়ে মিথ্যা মামলার বিরুদ্ধে মানববন্ধন প্রতিবাদ সমাবেশ

রাজস্থলী প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ০৫:৩০:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

রাঙামাটির  রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি উবাচ মারমা , গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ওওসাধারণ সম্পাদক পুচিংমং মারমা এবং সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ৩২৮ নং  পৌয়াইতু মৌজার হেডম্যান  উথিনসিন মারমাকে জড়িয়ে  ষড়যন্ত্র মুলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে  এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে রাজস্থলী উপজেলার সর্বস্তরের জনসাধারণ।

 

 মঙ্গলবার ( ১৯ মার্চ) সকাল ১০ টায়  রাজস্থলী উপজেলার মাঠে এই  মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

এসময়  বক্তব্য রাখেন মাওলানা নুরুল হক,হারাধন কর্মকার,  ধনরাম কর্মকার,ইউপি সদস্য জয়নাল আবেদীন তালুকদার, দীলিপ দাশ, শিমুল দাশ , নজরুল ইসলাম,নয়ন চৌধুরী, ডাঃ ইউসুফ আলী খান, দেবাশীষ দাস, সাজু বনিক,ডাঃ সুজন ঘোষ , নয়ন কান্তি দে, ধনপ্রতি দে প্রমুখ।

 

 মানববন্ধনে বক্তারা বলেন রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা ও সাবেক উপজেলা চেয়ারম্যান উথিনসিন মারমাকে জড়িয়ে গত ১৪ মার্চ  দৈনিক কালবেলা সহ বেশ কয়েকটি  অনলাইন  পত্রিকায় প্রকাশিত উবাচ -পুচিমং বাহিনীর হাতে জিম্মি পাহাড়ি বাঙ্গালী শিরোনামে একটি প্রতিবেদন ছাপানো হয়।  প্রতিবেদন টি সম্পূর্ণ উদ্যোশপ্রনোদিত মিথ্যা বানোয়াট ও সাম্প্রদায়িক উস্কানি। এর  বিরুদ্ধে আমরা তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। বক্তারা আরো বলেন রাজস্থলী উপজেলার যীশু সাহা নামে এক ব্যক্তি  দীর্ঘ দিন ধরে একটি ড্র- সমিতি পরিচালনা করে আসছে। সে দীর্ঘদিন যাবৎ ঐ সমিতির জমাকৃত টাকা গ্রাহক দের না দিয়ে তিনি লাপাত্তা হয়ে যায়।  বেশ কয়েক দিন পর ভূক্তভোগীরা  টাকা আদায়ের জন্য উপজেলা চেয়ারম্যান বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের  প্রেক্ষিতে  স্থানীয় জনপ্রতিনিধি, সমাজের নেতৃবৃন্দের উপস্থিতে একটি বৈঠকের আয়োজন করেন উপজেলা চেয়ারম্যান। বৈঠকের পূর্বে একটি নোটিশ ইস্যুর করেন যীশু সাহার নিকট।  যথা সময়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও  অভিযোগকারীরা উপস্থিত হলেও বিবাদী যীশু সাহা সময় মতো উপস্থিত না হওয়ায়, কয়েকজন ইউপি সদস্য ও সমাজের নেতৃবৃন্দকে যীশুর বাড়িতে পাঠালে তাদের উপর ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অশ্লাীন  ভাষায় ব্যবহার করেন যীশু। পরে উপজেলা চেয়ারম্যান অন্যজনের মারফতে   বিবাদী যীশু সাহা কে হাজির করেন।বাদি ও বিবাদীদের জবানবন্দি শুনার এক পর্যায়ে বিবাদী যীশু সাহা বৈঠক স্থলে থেকে জোর পূর্বক চলে আসতে চাইলে উপজেলা চেয়ারম্যান তাকে রাগান্বিত হয়ে কথা বলে । বিষয়টি কে কেন্দ্র করে গত কয়েকদিন ধরে কালবেলা পত্রিকা সহ বেশ কয়েকটি অনলাইন পত্রিকায় উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা, ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা, সাবেক উপজেলা চেয়ারম্যান ও পৌয়াইতু মৌজার হেডম্যান উথিনসিন মারমা সহ একজন ভূক্তভোগী ব্যবসায়ী সঞ্জয় বনিকের বিরুদ্ধে গনমাধ্যমে  ভিত্তিহীন সংবাদ প্রচার  এবং রাঙামাটি চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ফলে মামলা প্রত্যাহার ও প্রতারক যীষু সাহা কে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য  প্রশাসনের নিকট জোরদাবী জানান এলাকাবাসী।।