আজ শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

রাঙ্গুনিয়ায় সড়ক থেকে অচেতন উদ্ধারের পর হাসপাতালে গরু ব্যবসায়ীর মৃত্যু

রাঙ্গুনিয়া প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ১৭ জানুয়ারী ২০২২ ১১:১৪:০০ পূর্বাহ্ন | উত্তর চট্টগ্রাম

রাঙ্গুনিয়ায় নিখোঁজের একদিন পর সড়ক থেকে অচেতন অবস্থায় উদ্ধার হওয়া গরু ব্যবসায়ী মো. আইয়ুব (৫৫) হাসপাতালে নেওয়ার পথে মারা গেছেন। সে উপজেলার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের পশ্চিম সাবেক রাঙ্গুনিয়া গ্রামের কবির আহমদের ছেলে। পরিবারের দাবী তাকে পরিকল্পীতভাবে অপহরণ করে হত্যা করা হয়েছে। লাশের ময়নাতদন্ত শেষে রোববার (১৬ জানুয়ারি) বিকালে উপজেলার মোগলের হাট হযরত আতাউল্লাহ উল্লাহ দরবেশ জামে মসজিদ মাঠে জানাজা নামাজ শেষে তার লাশ দাফন করা হয়।

নিহত মো. আইয়ুবের স্ত্রী নাসিমা আক্তার বলেন, তার স্বামীকে গত মাসের ১৯ ডিসেম্বর কাপ্তাইয়ে গরু ক্রয়ের উদ্দেশ্যে যাওয়ার পথে অপহরণ করা হয়েছিল। পরে চন্দ্রঘোনা হাশেম খাল এলাকা থেকে অচেতন ও আহত অবস্থায় তাকে উদ্ধার করা হয়। এসময় তার সাথে থাকা প্রায় ৬ লাখ ২৫ হাজার টাকা ছিনিয়ে নেয়া হয়। সেই সময় প্রায় ৫ দিন  হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর তার জ্ঞান ফিরে। এই ঘটনায় আদালতে আইয়ুব নিজে বাদী হয়ে তার ব্যবসায়ীক সহকর্মী চন্দ্রঘোনা কদমতলী এলাকার দিলীপ ঘোষ (৫২) ও তার স্ত্রী সুনিতা ঘোষকে (৪৭) অভিযুক্ত করে মামলা দায়ের করেছিলেন। ঘটনার জন্য আইনী সহায়তা নিতে শুক্রবার (১৪ জানুয়ারি) রাঙ্গুনিয়া থানায় যাওয়ার কথা বলে ঘর থেকে বের হয়েছিলেন আইয়ুব। এর মধ্যে রাত ৮ টা পর্যন্ত পরিবারের লোকজনের সাথে তার মুঠোফোনে কথা হয়। কিন্তু এরপর থেকে তাঁর মুঠেফোন বন্ধ পাওয়া যায়। থানায় যোগাযোগ করা হলে পুলিশ জানিয়েছে, আইয়ুব সন্ধ্যা ৭টার দিকে থানা থেকে বের হয়েছিলেন। পরে শনিবার (১৫ জানুয়ারি) দুপুরের দিকে উপজেলার কোদালা ইউনিয়নের দক্ষিণ পাড়া গ্রামের সড়কের পাশে তার নিথর দেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেন স্থানীয়রা। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিকেলে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

নাসিমা আক্তারের অভিযোগ, তার স্বামীকে যারা আগে অপহরণ করেছিল তারাই এবারও তার স্বামীকে অপহরণ করে পরিকল্পিতভাবে হত্যা করেছে। তিনি থানায় হত্যা মামলা করবেন জানিয়েছেন।  

এই ব্যাপারে রাঙ্গুনিয়া থানার ওসি মাহবুব মিল্কী বলেন, “মাত্রাতিরিক্ত অচেতন ঔষধ সেবনের ফলে তার মৃত্যু হতে পারে। তবে পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

এদিকে গরু ব্যবসায়ী আইয়ুব এক মাসে দুইবার নিখোঁজ ও সর্বশেষ রাস্তা থেকে অচেতন অবস্থায় উদ্ধারের পর মৃত্যুর ঘটনা রহস্যজনক বলে মনে করছেন অনেকেই।