আজ সোমবার ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

রাঙ্গুনিয়ায় চন্দ্রঘোনা দ্যা রাইজিং সান হাই স্কুলে আগুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: | প্রকাশের সময় : সোমবার ১৩ ডিসেম্বর ২০২১ ০৫:১২:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম
রাঙ্গুনিয়ায় চন্দ্রঘোনা দ্যা রাইজিং সান হাই স্কুলে আগুন।

রাঙ্গুনিয়ায় চন্দ্রঘোনা দ্যা রাইজিং সান হাই স্কুলে ভয়াবহ অগ্নিকান্ড হয়েছে। সোমবার (১৩ ডিসেম্বর)  দিনগত রাত সাড়ে ১২টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ষড়যন্ত্র করে বিদ্যালয়টিতে অগ্নিসংযোগ করা হয়েছে বলে দাবী বিদ্যালয় পরিচালকের। এতে প্রায় ১৫লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ১২টার দিকে হঠাৎ স্কুলটিতে আগুন দেখে আমরা ছুটে আসি। দ্রুত পুরো বিদ্যালয়টিতে ছড়িয়ে পড়ে আগুন। পরে স্থানীয়রা এবং ফায়ার সার্ভিসের একটি টিম এসে দীর্ঘ দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

 

স্কুলের পরিচালক মহিউদ্দিন রুখন বলেন, স্কুলের পাশেই আমার বাড়ি। আমার মোটরসাইকেল রাতে স্কুলের সিড়ি রুমের কক্ষে রাখতাম। গতকাল মোটরসাইকেলটি কক্ষের বাইরে রেখেছিলাম। মধ্য রাতে হঠাৎ মোটর সাইকেলে আগুন দেখে বাড়ি থেকে নিচে নামতে নামতেই আগুন স্কুলের চারটি কক্ষে ছড়িয়ে পড়ে। পরক্ষণেই বিদ্যালয়ের সব কক্ষ এবং সরঞ্জাম পুড়ে ছাই হয়ে যায়। এতে আমাদের প্রায় ১৫লাখ টাকার ক্ষতি হয়েছে। আমাদের প্রতিষ্ঠানকে ঈর্ষান্বিত করে আগুন লাগানো হয়েছে বলে ধারণা করছি আমরা। আমরা প্রশাসনের কাছে তদন্ত মূলক দোষীদের বিচারের আহ্বান জানাচ্ছি।

 

 

রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের টিম লিডার মো. জাহেদুর রহমান জানান, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। আগুন সূত্রপাত বিভিন্ন কারণে হতে পারে তা তদন্ত সাপেক্ষে বলা যাবে। প্রাথমিক ভাবে দুই লাখ টাকার মালামাল ক্ষতি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।