আজ রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

রাঙামাটি প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বুধবার ২৩ নভেম্বর ২০২২ ০৯:৩৮:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

পার্বত্যাঞ্চলের উন্নয়নে গণমাধ্যমের গুরুত্ব অপরিসীম বলে মন্তব্য করেছেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার। তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান যেমন মানুষ গড়ার কারিগর, তেমনি গণমাধ্যমও মানুষের পথ পরিদর্শক। গণমাধ্যমকর্মীরা তাদের কর্ম দক্ষতায় দেশের সমস্যা ও সম্ভাবনা চিহ্নিত করতে পারে। দেশে গণমাধ্যম আছে বলে, দেশ উন্নয়নের দিকে অগ্রসর হচ্ছে। যেমন পার্বত্যাঞ্চলের পিছিয়ে পড়া জাতিগোষ্ঠীদের অধিকার নিশ্চিত করতে সংবাদকর্মীরা অক্লান্ত পরিশ্রম করছেন। তিনি তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করে সঠিক সংবাদ পরিবেশনে সংবাদকর্মীদের আরও আন্তরিক হওয়ার আহ্বান জানান।

বুধবার দুপুর সাড়ে ১২টায় রাঙামাটি প্রেসক্লাবের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেলের সভাপতিত্বে রাঙামাটি জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ তুষার কান্তি বড়ুয়া ও রাঙামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ মো. তাছাদ্দিক হোসেন কবীর উপস্থিত ছিলেন।

 

রাঙামাটি জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, পার্বত্যাঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে উন্নয়নের দিকে অগ্রসর করতে গণমাধ্যমকর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। শুধু তাই নয়, পাহাড়ে শান্তি সম্প্রীতি প্রতিষ্ঠা করতেও গণমাধ্যম কর্মীদের বিশেষ অবদান রয়েছে।

পরে কেক কেটে রাঙামাটি প্রেসক্লাবের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্বোধন করা হয়।