আজ শুক্রবার ১০ মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১

মিরসরাইয়ে সড়ক সংস্কারের মাটি ফেলাকে কেন্দ্র করে বৃদ্ধ খুন, আটক -১

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই: | প্রকাশের সময় : শনিবার ১৮ ডিসেম্বর ২০২১ ০৬:৩৬:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

মিরসরাইয়ে সংস্কার কাজ চলমান একটি সড়কের মাটি ফেলাকে কেন্দ্র করে কথা কাটাকাটির জেরে আবুল কাশেম (৫৬) নামে এক ব্যক্তিকে কিল-ঘুশি দিয়ে খুন করার অভিযোগ উঠেছে। শনিবার (১৮ ডিসেম্বর) সকালে উপজেলার হাইতকান্দি ইউনিয়নের ৭নং ওয়ার্ড করুয়া গ্রামের কুরুয়া ছদর আলী জামে মসজিদ সড়কের সংস্কার কাজ নিয়ে এই ঘটনা ঘটে। আবুল কাশেম ওই গ্রামের মৃত ঘোড়া মিয়ার ছেলে। এঘটনায় শেখ আহমদ (৫৫) নামে একজনকে আটক করেছে মিরসরাই থানা পুলিশ।

জানা গেছে, কুরুয়া ছদর আলী জামে মসজিদ সড়কের সংস্কার কাজের মাটি আবুল কাশেমের জমিতে ফেলেন শেখ আহমেদ। বিষয়টি দেখে প্রতিবাদ করেন আবুল কাশেম। এই নিয়ে উভয় পক্ষে মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে শেখ আহমদ ও তার ছেলে মো. পরানের সাথে ধাক্কাধাক্কি ও কিল ঘুসি হয় আবুল কাশেমের সাথে। এতে তিনি অসুস্থ হয়ে পড়লে বাড়ি নেওয়ার পথে মারা যান আবুল কাশেম।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান বলেন, সকাল সাড়ে ৭ টায় ৯৯৯-এ ফোন পেয়ে উপজেলার হাইতকান্দি ইউনিয়নের করুয়া গ্রাম থেকে আবুল কাশেমের লাশ উদ্ধার করা হয়। সড়ক সংস্কার কাজের মাটি ফেলাকে কেন্দ্র করে কথা কাটাকাটির জের ধরে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। আবুল কাশেমের লাম ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। সুরতহালে লাশের শরীরে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি। ঠোঁটের উপর এবং পায়ের ঘোড়ালিতে হালকা চিরার দাগ পাওয়া গেছে। এ ঘটনার সঙ্গে জড়িত শেখ আহমেদকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তবে তার ছেলে পরান পলাতক রয়েছে। এই ঘটনায় এখনো পর্যন্ত থানায় কেউ মামলা দায়ের করেনি।