আজ শুক্রবার ১০ মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১

মিরসরাইয়ে বিজয় দিবসের বর্ণাঢ্য আয়োজন

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই: | প্রকাশের সময় : শুক্রবার ১৭ ডিসেম্বর ২০২১ ০৫:৪৬:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

মিরসরাইয়ে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন, রাজনৈতিক দল ও বিভিন্ন সামাজিক সংগঠন বর্ণ্যাঢ্য নানা কর্মসূচী পালন করে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে স্থানীয় স্টেডিয়ামে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়। এরপর সকল সরকারি, আধা সরকারি, বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৭টায় কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৮টায় উপজেলা স্টেডিয়ামে বিভিন্ন বাহিনী এবং শিক্ষার্থী কর্তৃক কুচকাওয়াজ এবং ডিসপ্লে অনুষ্ঠিত হয়। সকাল ১১টায়  উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সবংর্ধনা সহ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন ও শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সদস্য মাহবুবুর রহমান রুহেল।

 উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খানের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ জসিম উদ্দিন, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কবির আহমেদ প্রমুখ। আলোচনা সভা শেষে দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে মসজিদ, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে মোনাজাত ও দোয়া প্রার্থানা করা হয়। 

শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন উপজেলা প্রসাশন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, মিরসরাই থানা, জোরারগঞ্জ থানা, সহকারি পুলিশ সুপার (মিরসরাই সার্কেল), মিরসরাই প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা বিএনপি, মিরসরাই পৌরসভা আওয়ামী লীগ, উপজেলা যুবলীগ, উপজেলা ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক সংগঠন।