আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

মিরসরাইয়ে অগ্নিকান্ডে ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই: | প্রকাশের সময় : মঙ্গলবার ১০ মে ২০২২ ০৩:৪৯:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

মিরসরাইয়ে অগ্নিকান্ডে ১০টি ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার (১০মে) রাতে উপজেলার বড়তাকিয়া বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ১০টি দোকানের প্রায় কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থরা। 

ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো ফিরোজের মুদি দোকান ও গোডাউন, আবুল বশরের মুদি দোকান ও গোডাউন, সাহাব উদ্দিনের মুদি দোকান ও গোডাউন, ছগির আহম্মদের মুদি দোকান ও গোডাউন। এছাড়া ৬টি কাঁচা তরকারি দোকানের মালামাল পুড়ে যায়। আগুন লাগার খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রনে আনেন।

ছগির আহম্মদ ও  ফিরোজ জানান, তারা প্রতিদিনের মতো রাত ১১ টায় দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। বাড়িতে যাওয়ার কিছুক্ষন পর খবর পান তাদের দোকানে আগুন লেগেছে।

বড়তাকিয়া বাজার উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক কামরুল হাসান সুমন জানান, পুড়ে যাওয়া প্রতিটি দোকান ও গোডাউনে প্রায় ১০ থেকে ১২ লাখ টাকার মালামাল ছিল। কিছুই রক্ষা করা সম্ভব হয়নি।

মিরসরাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সাব স্টেশন কর্মকর্তা আবদুল মান্নান জানান, প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসেন। বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।