আজ শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

মাদকের স্বর্গরাজ্য রামগড়, জড়িত থাকার অভিযোগে দুই পুলিশ সদস্য আটক

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ১৮ অক্টোবর ২০২৩ ১০:০০:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

মাদকের স্বর্গ রাজ্যে পরিণত হয়েছে খাগড়াছড়ির সীমান্তবর্তী শহর রামগড় উপজেলা। সীমান্তবর্তী হওয়ায় হাত বাড়ালেই মিলছে মাদক। মাদকের এমন সহজলভ্যতায় স্কুল, কলেজগামী তরুণরাও আশঙ্কাজনক হারে মাদকের দিকে ঝুঁকছে। গাঁজা থেকে শুরু করে ভারতীয় মদ, বাংলা মদ, ইয়াবা ও ফেনসিডিলসহ নানারকম মাদক ক্রয়-বিক্রয়ের কেন্দ্রস্থল এখন রামগড়। অভিযোগ রয়েছে বর্ডার ক্রস করে পার্শ্ববর্তী দেশ ভারত থেকে এসব মাদক সংগ্রহ করে বিক্রি করে মাদক ব্যবসায়ীরা। এবার মাদক ব্যবসায়ীদের পাশাপাশি এই ব্যবসায় নেমেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও। প্রশাসনের সঠিক নজরদারি না থাকায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে দাবি স্থানীয়দের।

বুধবার রামগড় লাগোয়া চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার চিকনছড়া সড়কে ফেনসিডিল ক্রয়-বিক্রয় করার সময় সাজ্জাদ হোসেন (২৭) নামে রামগড় থানার এক পুলিশ কনস্টেবলকে আটক করেছে স্থানীয় জনতা। আটকের পর ৭৪ বোতল ফেনসিডিলসহ কনস্টেবলকে বাগানবাজার ইউনিয়ন পরিষদে হস্তান্তর করে। এসময় দাদমারা বেতুয়ার সুমন নামে মাদক বিক্রেতা ও অপর এক কনস্টেবল পালিয়ে যায় বলে জানিয়েছে স্থানীয়রা।

আটক কনন্টেবল সাজ্জাদ হোসেন (স্টাফ নং-১৬৯৪) সে নাটোর জেলার বড়ই গ্রাম থানার বনরুপা আবাসিক এলাকার মৃত জহিরুল হকের ছেলে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে ১নং বাগানবাজার ইউপির চেয়ারম্যান সাহাদাত হোসেন সাজু বলেন, রামগড় থানার সাজ্জাদ নামের এক পুলিশ কনস্টেবলকে ৭৪ বোতল ফেনসিডিল সহ আটক করে পরিষদে হস্তান্তর করে স্থানীয়রা। পরে তিনি পুলিশকে খবর দিলে আটক ব্যক্তিকে ফেনসিডিলসহ পুলিশ নিয়ে যায়।

এ বিষয়ে রামগড় থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান বলেন, কনস্টেবল সাজ্জাদ গতরাত ডিউটির পর থেকে থানায় উপস্থিত নাই। মাদক নিয়ে আটকের বিষয়ে অফিসিয়ালি তিনি কিছু জানেননা বলে জানান।

ভূজপুর থানার অফিসার ইনচার্জ হেলাল উদ্দিন ফারুকী বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে থেকে একজনকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় জড়িত আরও দুই জন পলাতক রয়েছে যাচাই বাছাই শেষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নাজিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এব্যাপারে উধ্বর্তন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। অভিযুক্তর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, এরআগে গত ১৫ অক্টোবর চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামী থানা গেট এলাকায় প্রাইভেটকার তল্লাশি করে ৯৩ বোতল ফেনসিডিলসহ খাগড়াছড়ির রামগড় থানার পুলিশ কনস্টেবল আশরাফুল হাসান তারভীর (২৬) কে তার দুই সহযোগীসহ গ্রেপ্তার করে নগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।