আজ শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বনবীর অবমাননা : সন্দ্বীপে প্রতিবাদ বিক্ষোভে বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ আহত ২

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : সোমবার ১৩ জুন ২০২২ ০৭:১৯:০০ অপরাহ্ন | দেশ প্রান্তর

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)-এর অবমাননার প্রতিবাদে  সন্দ্বীপে বিক্ষোভ মিছিলে মিছিলে সোমবার উপজেলা শহরের গুপ্তছড়া সড়ক ছিল উত্তাল, সকাল আটটা থেকে উত্তর সন্দ্বীপ দক্ষিণ সন্দ্বীপের শিবের হাট ও বেড়িবাঁধ থেকে একের পর এক মিছিল আসতে থাকে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এনাম নাহার মোড় থেকে পূর্ব সন্দ্বীপ হাই স্কুলের মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। জাতীয় ওলামা মাশায়েক আইম্মা পরিষদ সন্দ্বীপ শাখা ও সন্দ্বীপ মাদরাসাতুল কাওমী এর আয়োজনে এতে বিভিন্ন মাদ্রাসার মুহাদ্দিস গন বক্তব্য রাখেন। বেলা সাড়ে দশটার দিকে মাঠে জায়গা সংকুলান না  পেয়ে বেশ কিছু ব্যক্তি মুছাপুর জুনিয়র অসংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাঁদে অবস্থান নেন, এতে অনেকর ধাক্কা ধাক্কািতে স্কুলের একেবারে দেয়াল থেকে এক হাতের মধ্যে বৈদ্যুতিক তারের সাথে স্পৃষ্ট হয়ে মো. বাবর (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। সাথে সাথে তাকে সন্দ্বীপ মালেক মুন্সি বাজারের স্বর্ণদ্বীপ মেডিকেল নিয়ে যাওয়া হলে কতৃব্যরত ডাক্তার মৃত বলে ঘোষনা করে,  তিনি উপজেলার মুছাপুর ইউনিয়নের আমন্দের বাড়ীর নুরুল আলমের পুত্র।ওমান প্রবাসী মো. বাবর দুই মাস আগে ছুটিতে বাড়িতে এসেছিলেন। চলতি মাসের শেষ দিকে তিনি কর্মস্থলে ফিরে যাওয়ার কথা ছিল। নিহত মো. বাবর ব্যক্তিগত জীবনে ৩ সন্তানের জনক বলে জানা গেছে।একই ঘটনায় আর ২  ব্যক্তি আহত হয়েছেন। আহতদের প্রথমে  সন্দ্বীপ মালেক মুন্সির বাজারস্থ স্বর্নদ্বীপ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়, পরে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল নিয়ে যাওয়া হয়। আহত দুজন হলেন 

 মুছাপুর ৩ নং ওয়ার্ডের  এসহাক মোল্লার বাড়ীর 

আজিমপুর আশ্রাফুল উলুম মাদ্রাসার ছাত্র  হাফেজ আকিব।অন্যজন সন্তোষপুর হুসাইনিয়া কাসেমুল উলুম মাদ্রাসার হাফেজ নাঈম। হাফেজ নাঈমের বাড়ী মগধরা ৭ নং ওয়ার্ড। সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহম্মদ। বলেন, বিশ্বনবীর অবমাননার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বিদ্যুতায়িত হয়ে বাবর মারা যান। একই ঘটনায় আরও ২জন আহত হয়েছেন।

 

জানা গেছে, ভারতে বিশ্বনবী ও তার স্ত্রীকে নিয়ে কুটুক্তির প্রতিবাদে সন্দ্বীপ ইত্তেহাদুল মাদরিসিল ক্বাওমিয়্যাহ্ ও জাতীয় ওলামা মাশায়েশ এর আয়োজনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় পূর্ব সন্দ্বীপ উচ্চ বিদ্যলয় মাঠে বিক্ষোভ সমাবেশ শুরু হয়।